• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ওয়াইল্ড কার্ডে ইউএস ওপেনে শারাপোভা


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৭, ০৭:৩০ পিএম
ওয়াইল্ড কার্ডে ইউএস ওপেনে শারাপোভা

ঢাকা: ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় ১৫ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে কয়েক মাস আগেই টেনিস কোর্টে ফিরেছেন মারিয়া শারাপোভা। যুক্তরাষ্ট্র ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট সিনসিনাটি ওপেনে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলেছেন রুশ তারকা। এ নিয়ে কম সোমালোচনার সম্মুখীন হতে হয়নি এই টেনিস সুন্দরীকে।

মাশাকে ‘প্রতারক’ বলে আজীবন নিষিদ্ধের দাবী জানিয়িছিলেন কানাডার ইউজিনি বুশার্ড। তবে সোমালোচনায় কান লাগান নি তিনি। অবশেষে ইউএস ওপেন খেলতে আসছেন সাবেক এক নম্বর এই তারকা। এতদিন মূল পর্বে খেলার অপেক্ষায় থাকা রাশিয়ান এই তারকা এবার সুযোগ পাচ্ছেন মূল ড্রতেই!

ইউএস ওপেনে ওয়াইল্ড কার্ড এন্ট্রি পেলেন পাঁচবারের গ্র্যান্ডস্লাম জয়ী মারিয়া শারাপোভা। মঙ্গলবার ইউনাইটেড স্টেটস টেনিস অ্যাসোসিয়েশন জানায়, ওয়াইল্ড কার্ডে ফিরছেন তিনি। শারাপোভা ছাড়াও আরও ছ’জন প্লেয়ার এবার ওয়াইল্ড কার্ড এন্ট্রি পেয়েছেন।

চলতি বছর এপ্রিলে নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক টেনিসে ফিরেছেন মাশা। দীর্ঘদিন মাঠের বাইরে থাকায় ক্রমতালিকায় অনেকটা নিচে নেমে গেছেন। বর্তমানে তাঁর র‌্যাঙ্ক ১৪৮। এই র‌্যাঙ্কের জন্য ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন বা ইউএস ওপেনে সরাসরি প্রবেশ করতে পারেননি। এবার ইউএস ওপেনে তাঁকে ওয়াইল্ড কার্ড এন্ট্রির মাধ্যমে ফেরানো হল।

গত বছর জানুয়ারি মাসে অস্ট্রেলিয়া ওপেনে শেষবার নেমেছিলেন শারাপোভা। কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছিলেন তিনি। এরপরই মেলডোনিয়াম ড্রাগস ব্যবহারের অপরাধে তাঁকে আন্তর্জাতিক টেনিস থেকে দু’বছরের জন্য নির্বাসিত করা হয়। কিন্তু আবেদনের মাধ্যমে সেই শাস্তি কমে ১৫ মাস হয়। আন্তর্জাতিক টেনিসে ফেরেন মাশা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!