• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওয়ানডেতে ফিরতে পারবে কোমায় যাওয়া শ্রীলঙ্কা?


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৭, ০৫:৪৬ পিএম
ওয়ানডেতে ফিরতে পারবে কোমায় যাওয়া শ্রীলঙ্কা?

ঢাকা: তিন টেস্টের সিরিজে অসহায় আত্মসমর্পণ করেছে শ্রীলঙ্কা। অশ্বিন-জাদেজাদের সামনে কেঁপেছেন লঙ্কান ব্যাটসম্যানরা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তাদের জন্য সুখবর, এই দু’জনের সামনে পড়তে হচ্ছে না। দু’জনকেই বিশ্রাম দেওয়া হয়েছে। তারপরও শ্রীলঙ্কার ফেরা নিয়ে প্রশ্ন থাকছেই। ভারতের আগে যে তারা ঘরের মাঠে জিম্বাবুয়ের কাছে ২-৩ ব্যবধানে সিরিজ হেরেছে। তাই বলা যায়, এই মুহূর্তে কোমায় চলে গেছে শ্রীলঙ্কার ক্রিকেট। ওয়ানডে সিরিজে কি দলটি পারবে ঘুরে দাঁড়াতে? এটি সময়ই বলবে।

যদিও ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কান দলে বেশকিছু বদল আসছে। দলে ফিরেছেন লাসিথ মালিঙ্গা। তার সঙ্গে আছেন থিসারা পেরেরাও। নেতৃত্বের ব্যাটন দিনেশ চান্ডিমালের হাত ঘুরে আসছে উপুল থারাঙ্গারা হাতে। ডাম্বুলাতে ২০ অগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা।

চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে দেশে ফিরে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীকে ‘বাঁদর’ বলে ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞার মুখে পড়েছিলেন মালিঙ্গা৷ ঘরের মাটিতে ভারতের কাছে টেস্ট সিরিজে পর্যুদস্ত হওয়ার পর ওয়ানডে সিরিজে ফিরতেই মালিঙ্গাকে দলে ফেরানো হয়েছে৷

ঘরের মাটিতে শেষ ওয়ানডে সিরিজের অভিজ্ঞতাও সুখকর ছিল নাুুু৷ দুর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হার বাঁচাতে পারেনি শ্রীলঙ্কা৷ সিরিজ হারের পরই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ৷ সেই অতীত থেকেই শিক্ষা নিয়ে কোহলিদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে চাইছেন নতুন অধিনায়ক থারাঙ্গা৷

শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজের দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকওয়েলা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদারা, মিলিন্দা শ্রীবর্ধনে, মালিন্দা পুষ্পকুমারা, আকিলা ধনঞ্জয়া, লক্ষণ সান্দাকান, থিসারা পেরেরা, হাসারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামারা, ভিসা ফার্নান্দো।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!