• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওয়ানডেতে ব্রাত্য মুমিনুলের ১২০ বলে ১৫২


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৭, ০৫:৩৩ পিএম
ওয়ানডেতে ব্রাত্য মুমিনুলের ১২০ বলে ১৫২

ঢাকা: অনেকদিন হল মুমিনুল হকের গায়ে একটা সীলমোহর লেগে গিয়েছে। তিনি শুধু টেস্টই খেলবেন, ওয়ানডে-টি-টোয়েন্টি নয়। শ্রীলঙ্কা সফরে টেস্টেও তাকে বসিয়ে রাখা হয়েছিল। অথচ শুরুর দিকে মুমিনুল ওয়ানডেও খেলেছেন। তার কোথায় যেন তাল কেটে গিয়েছিল। ইমার্জিং টিমস এশিয়া কাপে বাংলাদেশের দায়িত্ব ছিল মুমিনুলের কাঁধেই। নিজে সাফল্য পেলেও দল ব্যর্থ হয় ফাইনালে উঠতে।

টেস্ট দল থেকে বাদ, দীর্ঘসময় ধরে ওয়ানডে দলে ব্রাত্য, এসব কারণে মনে মনে জেদ চেপেছিল মুমিনুলের। সংবাদমাধ্যমের সামনে ওয়ানডে না খেলার আফসোসও ঝরেছে তার কণ্ঠে। ঢাকা প্রিমিয়ার লিগের প্রাইম দোলেশ্বরের বিপক্ষে মুমিনুলের ১২০ বলে ১৫২ রানের ইনিংসটি যেন বিসিবি’র কর্তাব্যক্তিদের কাছে একটি বার্তা। বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যানের ১২০ বলে ১৫২ রানের অসাধারণ এক ইনিংসের সৌজন্যে বুধবার বিকেএসপিতে দোলেশ্বরকে ৩০৮ রানের বড় লক্ষ্য দিয়েছে গাজী।

মুমিনুল যে ইনিংসটা খেলেছেন এটি স্মৃতির মানসপটে থাকবে বহুদিন। গায়ে ‘টেস্ট বিশেষজ্ঞ’ তকমা লেগে যাওয়া বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান স্ট্রোকের পসরা সাজিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত চড়াও হয়েছেন প্রাইম দোলেশ্বরের বোলারদের ওপর।

মুমিনুল ৫৪ বলে ফিফটি, ৮৯ বলে করেছেন সেঞ্চুরি। আর শেষ ৩১ বলে ৫২ রান—ফরহাদ রেজার বলে আবদুল মজিদের ক্যাচ হওয়ার আগে মুমিনুল করে গেলেন ১৫২ রান, লিস্ট ‘এ’ ম্যাচে যেটি তাঁর সর্বোচ্চ। ১৬টি চারের সঙ্গে মুমিনুল ছক্কা মেরেছেন ছয়টি। স্ট্রাইকরেট—১২৬।

মুমিনুলের দিনে পার্শ্ব নায়ক ছিলেন নাসির হোসেন। যিনি এই প্রিমিয়ার লিগে গাজীর ধারাবাহিকতা প্রতিক হয়ে উঠেছেন। আগের তিনটি ম্যাচের একটিতেও ‘দ্য ফিনিশার’কে আউট করা সম্ভব হয়নি। এদিন অবশ্য নাসির আরাফাত সানির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন। তৃতীয় উইকেটে মুমিনুল-নাসিরের ১৫৩ রানের জুটিই গাজীকে বড় স্কোরের পথ দেখিয়েছে। কিন্তু মুমিনুল ফিরতেই গাজী আর এগোতে পারেনি স্বচ্ছন্দে। ৪৪ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারিয়ে ৪৮.২ ওভারে তারা অলআউট ৩০৭ রানে। ৪১ রানে ৪ উইকেট নিয়ে দোলেশ্বরের সেরা বোলার অলরাউন্ডার ফরহাদ রেজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!