• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ওয়ারেন্টের ভিত্তিতেই অভিযান চলছে’


নিজস্ব প্রতিবেদক জুন ১৫, ২০১৬, ০২:৫০ পিএম
‘ওয়ারেন্টের ভিত্তিতেই অভিযান চলছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, বিশেষ অভিযানে কাউকে রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেফতার করা হচ্ছে না। সুনির্দিষ্ট ওয়ারেন্টের ভিত্তিতেই অভিযান চলছে। গ্রেফতার করা হচ্ছে।

বুধবার দুপুরে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট সচিবালয়ে এসে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাম্প্রতিক গ্রেফতার বিষয়ে জানতে চাইলে তিনি এসব কথা জানান।

বিএনপির নেতাকর্মীদের হয়রানি করার অভিযোগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা (বিএনপি) দাবি করলে বুঝতে হবে সবাই সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। কারণ রাজনৈতিক উদ্দেশ্যে এ অভিযানে কাউকে গ্রেফতার করা হয়নি।

তিনি বলেন, গ্রেফতারের সংখ্যা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। অন্যান্য সময়ে প্রতিদিন সারাদেশে দুই হাজার জন গ্রেফতার হয়। গত সাত দিনে প্রায় দশ হাজার গ্রেফতার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, চট্টগ্রামে আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী হত্যার সঙ্গে জড়িত যে একজনকে ধরা হয়েছে তিনি সন্দেহভাজন তিনজনের মধ্যে একজন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি নাইট ক্লাবে বন্দুকধারীর হামলায় ৫৩ জন নিহতের ঘটনার বার্নিকাটের কাছে গভীর দুঃখ প্রকাশ করেন আসাদুজ্জামান খান কামাল।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বার্নিকাট বলেন, মার্কিন নাগরিকদের নিরাপত্তা বাড়ানো আহ্বান জানানো হয়েছে। মার্কিন নাগরিকরা যাতে আমর্স ব্যবহার করতে পারে সেই অনুমতি চেয়েছি, অনুরোধ জানিয়েছি।

আইএস নির্মূলে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন বার্নিকাট। এ জন্য দু`দেশের গোয়েন্দা তথ্য বিনিময় অনুসন্ধান পদ্ধতিতে সহায়তা বাড়ানোসহ বিভিন্ন ক্ষেত্রে একসঙ্গে কাজ করার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপ হয়েছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!