• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ওয়ার্ল্ড এডুকেশন অ্যাওয়ার্ড পাচ্ছেন শিক্ষামন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০১৭, ০৪:৫৩ পিএম
ওয়ার্ল্ড এডুকেশন অ্যাওয়ার্ড পাচ্ছেন শিক্ষামন্ত্রী

ঢাকা: ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ড-২০১৭ এর জন্য মনোনীত হয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

আগামী ২৩-২৪ নভেম্বর মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস সম্মেলনে তাঁকে এ পুরস্কার দেয়া হবে।

শিক্ষাক্ষেত্রে নেতৃত্ব ও অবদানের স্বীকৃতি হিসেবে ব্যক্তিগত ক্যাটাগরিতে তিনি এ পুরস্কার পাচ্ছেন বলে মঙ্গলবার (১৮ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিপুলসংখ্যক মানুষের জীবন পরিবর্তনে ভূমিকা রাখা এবং সামাজিক মূল্যবোধ পরিবর্তনে অবদান রাখতে সক্ষম ব্যক্তিদের এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের জুরি ও কাউন্সিল অব্ বোর্ড মেম্বার্স আগামী ২৩ নভেম্বর শিক্ষামন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেবেন। অ্যাওয়ার্ড হিসেবে একটি ট্রফি ও সাইটেশন প্রদান করা হবে।

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের অ্যাওয়ার্ডস্ ও একাডেমিক কমিটির চেয়ারম্যান অ্যাডওয়ার্ড স্মিথ বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে পাঠানো চিঠিতে বলেন, শিক্ষাক্ষেত্রে আপনার নেতৃত্ব ও অবদান সুপরিচিত। এক্ষেত্রে আপনি গুরুত্বপূর্ণ ও আইকনিক ব্যক্তি। বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে তিনি চিন্তাবিদ, কর্মী এবং পরিবর্তনে বিশ্বাসী একজন রোল মডেল ব্যক্তি হিসেবে উল্লেখ করেন।  

তিনি বলেন, এ অ্যাওয়ার্ডের লক্ষ্য হচ্ছে, সেরাদের মধ্যে সেরা নির্বাচন করা।

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস-২০১৭ সম্মেলনে নাহিদকে বক্তব্য প্রদান এবং শিক্ষা ক্ষেত্রে তাঁর জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের জন্যও আমন্ত্রণ জানানো হয়েছে। এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষাবিদসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!