• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ওয়ালটন ও তিন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে করপোরেট চুক্তি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ১১:০৫ এএম
ওয়ালটন ও তিন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে করপোরেট চুক্তি

ঢাকা: দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং একটি আইটি ফার্মের সঙ্গে করপোরেট চুক্তি করেছে ওয়ালটন কম্পিউটার। ওয়ালটন এবং প্রতিষ্ঠান তিনটির মধ্যে পারস্পরিক জ্ঞান ও অভিজ্ঞতার বিনিময় সুদৃঢ় করার লক্ষ্যে এই চুক্তি সম্পাদিত হয়।

এরফলে প্রতিষ্ঠান তিনটির সব শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী ওয়ালটন কম্পিউটার, ল্যাপটপ ও অনান্য এক্সেসরিজ ক্রয়ে বিশেষ সুবিধা পাবেন।

প্রতিষ্ঠান তিনটি হলো কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং আইবিসিএস-প্রাইম্যাক্স।

গত মঙ্গলবার (১৩ মার্চ, ২০১৮) রাজধানীতে প্রতিষ্ঠান তিনটির কার্যালয়ে এ চুক্তি সম্পাদিত হয়। ওয়ালটন ডিজি-টেকের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর পক্ষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম এবং ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল মান্নান চুক্তিতে স্বাক্ষর করেন। আইবিসিএস-প্রাইম্যাক্স-এর পক্ষে পরিচালক (শিক্ষা) কাজী আশিকুর রহমান চুক্তিবদ্ধ হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ালটন পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফিরোজ আলম, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আসাদুজ্জামান সুভানী, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ট্রেজারার ও ইংরেজি বিভাগের প্রফেসর রায়হানা শামস এবং আইবিসিএস-প্রাইম্যাক্স-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বিমল চন্দ্র বণিক।

অনুষ্ঠানে ওয়ালটনের পক্ষ থেকে জানানো হয়, ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের অধীনে গাজীপুরের চন্দ্রায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ সমৃদ্ধ কারখানায় ওয়ালটন কম্পিউটার ও ল্যাপটপ তৈরি হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে প্রযুক্তিগত শিক্ষা লাভ করে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে পারে, সেজন্যই ওয়ালটন কম্পিউটার ও ল্যাপটপ ক্রয়ে তাদের বিশেষ সুবিধা দেয়া হচ্ছে। এছাড়া, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ওয়ালটনে ইন্টার্নশিপ করতে পারবেন বলেও জানানো হয়।

এ সময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ওয়ালটনের সঙ্গে এরকম একটি চুক্তি সম্পাদনে সন্তোষ প্রকাশ করেন। তারা এই চুক্তিকে উভয় পক্ষের জন্য একটি মাইলফলক বলেও উল্লেখ করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!