• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওয়ালটন কারখানা পরিদর্শনে ট্যারিফ কমিশন চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক মার্চ ১২, ২০১৭, ০৬:০৬ পিএম
ওয়ালটন কারখানা পরিদর্শনে ট্যারিফ কমিশন চেয়ারম্যান

ঢাকা: গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা কমপ্লেক্স পরিদর্শন করেন ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুশফেকা ইকফাৎ। রোববার (১২ মার্চ) তিনি ওয়ালটন কারাখানা পরিদর্শন করেন।

কারখানা পরিদর্শনকালে মুশফেকা ইকফাৎ বলেন, ‘ওয়ালটন কারখানা- এক কথায় চমৎকার। এখানে অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে ফ্রিজ, এসি, টিভির মতো অসংখ্য প্রযুক্তি পণ্য তৈরি হচ্ছে। এসব দেখে একজন ক্রেতা হিসেবেও আজ আমি গর্বিত।’

ট্যারিফ কমিশনের চেয়ারম্যান বলেন, ধারণা ছিল ওয়ালটন হয়ত বিভিন্ন দেশ থেকে ফ্রিজের পার্টস এনে এখানে অ্যাসেম্বিলিং করছে। কিন্তু আজ ওয়ালটন কারখানায় এসে আমার সেই ধারণা পাল্টে গেছে। এখানে এসে দেখলাম ফ্রিজের ক্ষুদ্রাতিক্ষুদ্র ছোট ছোট সব পার্টসই এখানে তৈরি হচ্ছে। ফ্রিজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে ওয়ালটন। এর ফলে একদিকে দেশের অর্থনীতি যেমন শক্তিশালী হচ্ছে, তেমনি ক্রেতারাও পাচ্ছেন টেকসই বিক্রয়োত্তর সেবা।

তিনি আরো বলেন, দেশে কম্প্রেসার তৈরি করতে পারা শুধু ওয়ালটনের জন্যই নয়; বাংলাদেশের জন্যও এক বিরাট স্বার্থকতা।

দেশীয় প্রযুক্তি পণ্য উৎপাদন খাতের ক্রমবর্ধমান বিকাশে ওয়ালটনের প্রচেষ্টাকে সামনে এগিয়ে নিতে কমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তিনি।

এসময় তার সফরসঙ্গী ছিলেন, ট্যারিফ কমিশনের সদস্য মো. আব্দুল কাইয়ূম, যগ্ম-প্রধান শেখ লিয়াকত আলী, উপ-প্রধান ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নজরুল ইসলাম, অভিনেতা মীর সাব্বির।

অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক আবুল বাশার হাওলাদার, সিরাজুল ইসলাম, আশরাফুল আম্বিয়া, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, অপারেটিভ ডিরেক্টর প্রকৌশলী গোলাম মুর্শেদ প্রমূখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!