• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওয়েলিংটনের আফসোস সামান্য কমালো রুমানারা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৭, ০৫:০৯ পিএম
ওয়েলিংটনের আফসোস সামান্য কমালো রুমানারা

ঢাকা: পরপর দুই ম্যাচ হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। তৃতীয় ম্যাচটি হারলেই সিরিজ হারতে হতো রুমানা আহমেদদের। সিরিজ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশ গুটিয়ে গেল ১৩৬ রানে। এই রান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের স্বপ্ন হয়ত বাংলাদেশের মেয়েরাও দেখেনি। কিন্তু শেষ পর্যন্ত প্রোটিয়াদের ১২৬ রানে অলআউট করে ১০ রানের দারুন এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

ওয়েলিংটন টেস্ট হেরে গোটা দেশই আফসোসে পুড়ছে। প্রথম ইনিংসে ৫৯৫ রান করে হেরে যাওয়াটা কেউ মানতে পারছে না। ঠিক এদিনই কক্সবাজার থেকে সুখবর দিল মেয়েরা। তৃতীয় ম্যাচটি যে তারা জিতেছে ১০ রানে। দ্বিতীয় ম্যাচ প্রায় জিতেই গিয়েছিল বাংলাদেশ। কিন্তু শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় হয়নি। তা হলে পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশই এগিয়ে থাকত। সিরিজে এখন দক্ষিণ আফ্রিকা ২-১ ব্যবধানে এগিয়ে।

তৃতীয় ম্যাচে দুর্দান্ত বোলিং করে ১০ রানের অসামান্য এক জয়ই তুলে নিল বাংলাদেশ। ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা এভাবে ভেঙে পড়বে কেউ ভাবেনি। ৩৩ রানে ৪ উইকেট নিয়ে প্রোটিয়াদের আসল সর্বনাশ করেছেন খাদিজাতুল কুবরা। তাকে যোগ্য সমর্থন দিয়ে গেছেন, জাহানারা আলম ও পান্না ঘোষ। দুজনই ২টি করে উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেনার লিজলে লি ৪৬ এবং অধিনায়ক ডেন ফন নিকার্ক ৪২ রান করে অপরাজিত থাকেন।

এরআগে টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ভালোই করে দিয়ে যান দুওপেনার শারমিন আখতার ও শারমিন সুলতানা। উদ্বোধনী জুটিতে তোলেন ৪২ রান। ঠিক এ সময়ই আউট হন শারমিন আখতার (১৭)। এর ৫ রান পর ফিরে যান আরেক ওপেনার শারমিন সুলতানা (২১)। ৮৯ রানের অধিনায়ক রুমানা ২৮ এবং দলীয় ১০৪ রানে ফেরেন সানজিদা ইসলাম (১৬)। তারপরই বাংলাদেশের ইনিংসে মোড়ক লেগে যায়। শেষ ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলতে পারে মাত্র ৩২ রান। ৪৯ ওভারে রুমানারা অলআউট হয় মাত্র ১৩৬ রানে। মারিজানে কাপ, সুনে লাস ও নিকার্ক পেয়েছেন ২টি করে উইকেট। দুর্দান্ত বোলিংয়ের পুরস্কার পেয়েছেন কুবরা ম্যাচসেরা হয়ে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!