• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের পথে সাকিব-তামিমরা


ক্রীড়া প্রতিবেদক জুন ২৩, ২০১৮, ০৫:৩৩ পিএম
ওয়েস্ট ইন্ডিজের পথে সাকিব-তামিমরা

ফাইল ছবি

ঢাকা: রাশিয়ায় বিশ্বসেরা হতে লড়ছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার আর লুইস সুয়ারেজরা। বিশ্বকাপ ফুটবলের এমন উন্মাদনার মধ্যেই একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ভিসা সংক্রান্ত জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি অলরাউন্ডার মিহেদী হাসান মিরাজ এবং আরিফুল হক। একই কারণে যেতে পারেননি ম্যানেজার হিসেবে সাব্বির খানও।  

তাই এই দুই খেলোয়াড় ও ম্যানেজার ছাড়াই শনিবার (২২ জুন) রাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। প্রথমে দুবাই হয়ে নিউইয়র্ক যাবে মুশফিকরা। সেখানে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব আল হাসান। অধিনায়ককে নিয়েই নিউইয়র্ক থেকে সরাসরি উইন্ডিজের অ্যান্টিগায় ল্যান্ড করবে টাইগাররা।

এরইমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন নতুন হেড কোচ স্টিভ রোডস। নতুন কোচের সঙ্গে দলের বোঝাপোড়ার জন্য সময়টা খুবই কম হয়েছে বলে মনে করেন মুমিনুল হক। তবে প্রথম ইম্প্রেশনে ইতিবাচক দিক পাচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তিনি বলেন, ‘মাত্র এক-দুইদিন হয়েছে, ওভাবে এখনও বোঝা যাবে না। তবে সম্পর্কের কথা বললে খুব ভালো হচ্ছে। আশা করি সবাই দ্রুত মানিয়ে নিতে পারব।’

তিনি আরও বলেন, ‘একজন মানুষের সঙ্গে মিশতে ,তাকে বুঝতে সময় লাগে। এখনও পর্যন্ত আমার মনে হয় ভালোই হবে। আমরা কিছু শিখত পারলে আরও ভালো হবে।’

৪ জুলাই অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে নামবে সাকিব আল হাসানের দল। সিরিজের পরের টেস্ট জ্যামাইকায় ১২ জুলাই থেকেই। ১৪ বছর আগে ২০০৪ সালে আর একবারই জ্যামাইকায় খেলেছিল বাংলাদেশ।

২২ জুলাই গায়ানায় শুরু হবে ওয়ানডে সিরিজ। সেখানেই ২৫ জুলাই মাশরাফি মর্তুজার দলের দ্বিতীয় ম্যাচ। ২৮ জুলাই সেন্ট কিটসে হবে শেষ ম্যাচ।

৩১ জুলাই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচও সেন্ট কিটসে। ৪ ও ৫ আগস্ট শেষ দুই টি-টোয়েন্টি হবে ফ্লোরিডায়।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি:

টেস্ট সিরিজ:
ম্যাচ           তারিখ       ভেন্যু
প্রস্তুতি ম্যাচ ২৮-২৯ জুন অ্যান্টিগা
প্রথম টেস্ট ০৪-০৮ জুলাই অ্যান্টিগা
দ্বিতীয় টেস্ট ১২-১৬ জুলাই জ্যামাইকা

ওয়ানডে সিরিজ:
ম্যাচ         তারিখ       ভেন্যু
প্রস্তুতি ১৯ জুলাই জ্যামাইকা
প্রথম ওয়ানডে ২২ জুলাই গায়ানা
দ্বিতীয় ওয়ানডে ২৫ জুলাই গায়ানা
তৃতীয় ওয়ানডে ২৮ জুলাই সেন্ট কিটস

টি-টোয়েন্টি সিরিজ:
ম্যাচ                  তারিখ       ভেন্যু
প্রথম টি-টোয়েন্টি ৩১ জুলাই সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি ৪ আগস্ট ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র
তৃতীয় টি-টোয়েন্টি ৫ আগস্ট ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!