• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কওমি শিক্ষার্থীদের মূলধারায় আনবেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুন ১১, ২০১৭, ০৯:২৩ পিএম
কওমি শিক্ষার্থীদের মূলধারায় আনবেন প্রধানমন্ত্রী

ঢাকা: কওমি মাদরাসার শিক্ষার্থীদের মূল ধারায় আনতে কওমির কয়েকজন শীর্ষস্থানীয় আলেমকে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দেশের কওমি মাদরাসার শিক্ষার উন্নয়নের জন্য প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার আশ্বাসও দিলেন।

রোববার (১১ জুন) দুপুরে প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ ভবন কার্যালয়ে মাওলানা আশরাফ আলীর নেতৃত্বে কওমি মাদরাসার কয়েকজন শীর্ষস্থানীয় আলেম তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান। 

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে এসব কথা জানান।

সরকারের সন্ত্রাসবিরোধী প্রচারণায় অংশ নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘বিপুলসংখ্যক শিক্ষার্থী কওমি মাদরাসায় পড়াশোনা করে। তাদের শিক্ষার মূলধারায় আনতে হবে’। শেখ হাসিনা বলেন, ‘আমাদের লক্ষ্য সবার জন্য শিক্ষা নিশ্চিত করা। এই লক্ষ্য অর্জন করতে হলে সমাজের কোনো অংশকে পেছনে ফেলে রাখার সুযোগ নেই।’

সাক্ষাৎ করতে আসা আলেমরা দেশে ইসলামের বিকাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন। আলেমরা বিশ্ব ইজতেমার জন্য ১৬০ একর জমি প্রদানসহ ইসলামের বিকাশে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনারও প্রশংসা করেন।

কওমি মাদরাসার চূড়ান্ত ডিগ্রিকে স্নাতকোত্তর ডিগ্রির সমমানের স্বীকৃতি দেয়ার জন্য আলেমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। 

অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!