• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কক্সবাজারে তৃতীয় বিচ শরীরগঠন প্রতিযোগিতা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২০, ২০১৭, ০৬:০৬ পিএম
কক্সবাজারে তৃতীয় বিচ শরীরগঠন প্রতিযোগিতা

ঢাকা: বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের ব্যবস্থাপনায় রোববার (২৩ জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন তৃতীয় বিচ শরীরগঠন প্রতিযোগিতা’। কক্সবাজারের লাবনী পয়েন্টে অনুষ্ঠিতব্য তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় ছয়টি ওজন শ্রেণিতে ৩৫টি ক্লাব ও সংস্থার শতাধিক খেলোয়াড় অংশগ্রহণ করবে।  

প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। ফেডারেশন তাদের খরচায় ১২ জন সেরা বডিবিল্ডারকে কক্সবাজারে নিয়ে যাবে। অন্যান্যরা তাদের ব্যক্তিগত উদ্যোগে অংশ নিবে। প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। প্রত্যেক ওজন শ্রেণির প্রথম স্থান অধিকারকারী পাবেন মেডেল, সনদপত্র ও ৫ হাজার টাকা। দ্বিতীয় স্থান অধিকারী পাবেন মেডেল, সনদপত্র ও ৩ হাজার টাকা। তৃতীয় স্থান অধিকারী পাবেন মেডেল, সনদপত্র ও ২ হাজার টাকা। চতুর্থ থেকে ষষ্ঠস্থান অধিকারকারীরা পাবেন সনদপত্র।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের তৃতীয় তলার সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, শরীগঠন প্রতিযোগিতা অন্যরকম একটি প্রতিযোগিতা। যারা শরীরগঠন করেন তাদের বিভিন্ন বিষয় ও নিয়ম-কানুন মেনে চলতে হয়। আমাদের তরুণ সমাজকে যদি বেশি করে শরীরগঠনের সঙ্গে সম্পৃক্ত করা যায় তাহলে তাদেরকে মাদক ও অন্যান্য সামাজিক অপরাধ থেকে দূরে রাখা সম্ভব।

ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর ডন বলেন, ‘পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন গ্রুপ সব ধরণের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করছে। তৃণমূল পর্যায় থেকে শুরু করে ক্রিকেট পর্যন্ত সব খেলাধুলায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিচ্ছে। এর আগে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রথম ও দ্বিতীয় বিচ বডিবিল্ডিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ালটন তৃতীয় শরীরগঠন প্রতিযোগিতা।

বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব ধরণের খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করার মধ্য দিয়ে ক্রীড়াঙ্গনকে সচল রেখেছে। ওয়ালটন পাশে এসে না দাঁড়ালে অনেক ফেডারেশনের পক্ষেই এমন টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হত না। ওয়ালটন গ্রুপকে সব সময় আমাদের পাশে পাওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করব এভাবে ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে। পাশাপাশি আশা করব ভবিষ্যতে টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করার পাশাপাশি খেলোয়াড়দের প্রশিক্ষণের ক্ষেত্রেও তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিবে। তাতে করে আমরা ভালো ভালো কিছু খেলোয়াড় পাব।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর (সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম) নিয়ামুল হক, সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফসহ বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!