• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কক্সবাজারে ফের বসছে সাবেক ক্রিকেটারদের মিলনমেলা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২২, ২০১৭, ০৯:১০ পিএম
কক্সবাজারে ফের বসছে সাবেক ক্রিকেটারদের মিলনমেলা

ঢাকা: সত্তুর থেকে নব্বই দশক পর্যন্ত যারা বাংলাদেশের লাল সবুজের জার্সি পড়ে ২২ গজে রাজত্ব করেছেন, তাদের মধ্যে অন্যতম রকিবুল হাসান, শফিকুল হক হীরা, আকরাম খান, নাঈমুর রহমান দূর্জয়রা। ব্যাট-বল তুলে রাখলেও ক্রিকেটের মায়া একেবারে ত্যাগ করতে পারেন নি। কারণ তাদের অস্থিমজ্জার পুরোটা জুড়েই আছে ক্রিকেট। তাইতো কোনো না কোনো ভাবে আজও রয়েছেন ক্রিকেটের সাথেই। এক সময়ে মাঠ কাঁপানো সেই সব তারকা ক্রিকেটারদের আবারও একত্রিত হওয়ার সুযোগ এসেছে।

দ্বিতীয়বারের মত আগামী ২৬ জুলাই সমুদ্র সৈকত কক্সবাজারে সাবেক ক্রিকেটারদের নিয়ে শুরু হতে যাচ্ছে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় আসর। ফলে আরও একটি মিলনমেলা হতে চলেছে সাবেক ক্রিকেটারদের। এক সময় জাতীয দলের জার্সি গায়ে কিংবা ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসরে অংশ নেয়াদের খুব কম সংখ্যকই এখনও জড়িয়ে আছেন ক্রিকেটের সঙ্গে। জীবন ও জীবিকার প্রয়োজনে আজ নেই তারা ক্রিকেটাঙ্গনে। এমন সমব ক্রিকেটারদের নিয়েই দ্বিতীযবারেরর মত আয়োজন করা হচ্ছে মাস্টার্স ক্রিকেট কানর্ভিালের। ২৬ জুলাই কক্সবাজেরের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে আসরের পর্দা উঠবে।

মাস্টার্স ক্রিকেট কার্নিভাল উপলক্ষে শনিবার বিসিবিতে সংবাদ সম্মেলন

শনিবার (২২ জুলাই) মিরপুরে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে অংশগ্রহণকারী ছয় ফ্রাঞ্চাইজি খেলোয়াড়দের দলভুক্ত করেছে। এরআগে চূড়ান্ত হয়েছে আইকন ক্রিকেটারসহ পাচ ক্রিকেটার। প্লেয়ার্স ডাফটের পর আয়োজকদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে আসরের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক জাতীয় দলের অধিনায়ক খালেদ মাসুম পাইলট, জাতীয় দলের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষে ওয়ালটেনের সিনিয়র অপরেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান এবং হাইডেলবার্গ সিমেন্টের পরিচালক সৈয়দ আবু আবেদ সাহের।

আসরে অংশগ্রহণকারী ছয় দল: বসুন্ধরা গ্রুপ ঢাকা মাস্টার্স, নেশন-ঢাকা মেট্রো মাস্টার্স, ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্স, টাইটান্স খুলনা মাস্টার্স, একমি রাজশাহী মাস্টার্স ও এক্সপো অরস্টার্স মাস্টর্স। সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে ঢাকা মাস্টার্সে আছেন মোহাম্মদ রফিক, সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও জাকির হোসেন।

বিসিবি’র আরেক পরিচালক খালেদ মাহমুদ সুজওনর নেতৃত্বে ঢাকা মেট্রোয় আছেন নিয়ামুর রশিদ রাহুল, মনিরুজ্জামান, তানভীর আহমেদ ও পয়সাল হোসেন ডিকেন্স। চট্টগ্রামের হয়ে খেলবেন মিনহাজুল আবেদীন নাননু, আকরাম খান, তারেক আজীজ ও এনামুর হক মনি। খালেদ মাসুদ পাইলটের নেতৃদ্বে রাজশাহীর হয়ে খেলবেন জাভেদ ওমর, হান্নান সরকার ও আলমগীর কবির। হাবিবুল বাশারের নেতৃত্বে খূলনার হয়ে আছেন মোহম্মদ সেলিম, হাসানুজ্জামান ঝড়ু, জামাল বাবুও হারুনুর রশীদ লিটন। এ পাঁচ দলের বাইরে অন্য বিভাগের প্রতিনিধিত্ব করবেন হাসিবুল হোসেন শান্ত, তালহা জুবায়ের ও এহসানুল হক সিজান।

খেলার বাইরে থাকা সাবেক খেলোয়াড়দের পুনর্মিলনের জন্যই এ আয়োজন বলে জানান আয়োজকরা। এর মধ্যে দিয়ে একসময়ে তাদের ক্রিকেট খেলার অবদানের স্বীকৃতির পাশাপাশি আজকের প্রজন্মের ক্রিকেটারদের সঙ্গে পরিচয় ঘটবে। এ উদ্দেশ্য নিয়েই দ্বিতীয়বারের মত আয়োজন মাস্টার্স ক্রিকেট কার্নিভালের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!