• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কক্সবাজারে মুমিনুল-নাসিরদের সামনে হংকং


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৬, ২০১৭, ০৯:৪২ পিএম
কক্সবাজারে মুমিনুল-নাসিরদের সামনে হংকং

ঢাকা: এশিয়ার আটটি দেশকে নিয়ে শুরু হচ্ছে ইমার্জিং টিমস এশিয়া কাপ। সোমবার (২৭ মার্চ) থেকে এই টুর্নামেন্ট শুরু হচ্ছে কক্সবাজার ও চট্টগ্রামে। প্রথম দিনেই মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে নেতৃত্ব দিচ্ছেন মুমিনুল হক। তার ডেপুটি করা হয়েছে নাসির হোসেনকে। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ভেন্যু-১ এ বাংলাদেশের প্রতিপক্ষ হংকং।

একই স্টেডিয়ামের ভেন্যু ২-এ পাকিস্তান খেলবে নেপালের বিপক্ষে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এম এ আজিজ স্টেডিয়ামে আফগানিস্তান খেলবে মালয়েশিয়ার বিপক্ষে। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯টায়।

ইমার্জিং কাপে টেস্ট খেলুড়ে চারটি দল ছাড়া বাকি দলগুলো তাদের জাতীয় দল খেলাবে। টেস্ট খেলুড়ে দলগুলো চারজন করে জাতীয় দলের খেলোয়াড় নিতে পারবে। বাংলাদেশ দলে জাতীয় দলের চার সদস্য হলেন, মুমিনুল, নাসির ও মোহাম্মদ মিঠুন। এই দলে মেহেদি হাসান মিরাজ থাকলেও হঠাৎই তাকে শ্রীলঙ্কায় ডেকে নেয়া হয়েছে।

আটটি দল দুই ভাগে বিভক্ত হয়ে খেলবে। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। যেখানে মুমিনুলদের প্রতিপক্ষ হংকং, পাকিস্তান ও নেপাল। গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনাল খেলবে। ৩ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে ফাইনাল। একমাত্র এই ম্যাচটিই হবে দিবারাত্রীর।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!