• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কক্সবাজারে ১০০ বলের ‌‌‌‌‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৮, ০৭:২০ পিএম
কক্সবাজারে ১০০ বলের ‌‌‌‌‘মাস্টার্স  ক্রিকেট কার্নিভাল’

ফাইল ছবি

ঢাকা: টানা তৃতীয়বারের মতো বিশ্বের সর্ব বৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে শুরু হতে যাচ্ছে ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’। গত দুই আসরে ছয়টি করে দল অংশ নিলেও এবার ১০০ বলের নতুন ফরম্যাটে পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে। আগামী ২ মে পর্যটন নগরীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে বসতে যাচ্ছে সাবেক ক্রিকেটারদের এই মিলনমেলা।

এবারের আসরের প্রতিটি ম্যাচ হবে ১০০ বলে। ১৫ ওভার পর্যন্ত হবে ৬ বলে। তবে শেষ ওভারটি হবে ১০ বলের। লিগ পর্বে ৫ দলের সবাই একে অপরের বিপক্ষে খেলবে। সেরা দুই দল উন্নীত হবে ফাইনালে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৫ মে।

অতীতের ভুল-ভ্রান্তি সুধরে এবার আরো একটি গোছানো টুর্নামেন্ট আয়োজন করতে চায় আয়োজকরা। মঙ্গলবার (২৪ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করা হয়। টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দল আইকনসহ পাঁচ ক্রিকেটারকে আগেই নিশ্চিত করেছে। তাই বাকি ক্রিকেটারদের এই ড্রাফটের মাধ্যমে বেছে নেয়া হয়।

ড্রাফট শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দুই আহবায়ক সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন, টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, পৃষ্ঠপোষক হাইডেলবার্গ সিমেন্ট গ্রুপ বাংলাদেশের পরিচালক সৈয়দ আবু যায়েদ মোহাম্মদ সাহের, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত এবং র'নেশন্স খুলনা মাস্টার্সের অধিনায়ক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

অংশগ্রহণকারী দলগুলো হলো: বেক্সিমকো ঢাকা, র'নেশন্স খুলনা মাস্টার্স, সিলেট মাস্টার্স, চিটাগং মাস্টার্স ও রাজশাহী মাস্টার্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!