• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
নবম ওয়েজবোর্ডের দাবি

কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সাংবাদিক নেতাদের


বিশেষ প্রতিনিধি নভেম্বর ১৬, ২০১৬, ০৫:০১ পিএম
কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সাংবাদিক নেতাদের

ঢাকা: আগামি ২৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। বেঁধে দেয়া সময়ের মধ্যে ওয়েজবোর্ড ঘোষণা না হলে কঠোর কর্মসূচিরও ঘোষণা দেন তারা। 

বুধবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মহাসমাবেশ থেকে এ কর্মসূচির ঘোষণা দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক।

বিএফইউজের আহ্বানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ মহাসমাবেশের ডাক দেয়। এতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

বিএফইউজে মহাসচিব ওমর ফারুক বলেন, ২৫ নভেম্বর নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দিতে হবে। যদি ঘোষণা করা না হয় তাহলে ২৭ নভেম্বর সারাদেশে বিক্ষোভ মিছিল ও স্বারকলিপি প্রদান করা হবে। ৩ ডিসেম্বর বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘাট পালন করা হবে। 

এছাড়া ১০ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি এবং ২০ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। আর ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, শুধু বেতন বৃদ্ধি নয়, এই শিল্পে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অনতিবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে হবে। আর এই নবম ওয়েজবোর্ডের আওতায় ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও আওতাভুক্ত করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ অনেকে।

সম্প্রতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা কক্সবাজারে অনুষ্ঠিত এক বৈঠক থেকে সরকারকে ১৫ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানিয়ে আল্টিমেটাম দেন। এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে ১৬ নভেম্বর বুধবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশের মাধ্যমে আন্দোলনে নামার ঘোষণা দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!