• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
পরীক্ষা কেন্দ্রে প্রবেশে বাঁধা

কনস্টেবলকে পেটালেন ছাত্রলীগ নেতা


নিজস্ব প্রতিবেদক, বরিশাল নভেম্বর ২০, ২০১৭, ০৩:২৬ পিএম
কনস্টেবলকে পেটালেন ছাত্রলীগ নেতা

বরিশাল: পরীক্ষা কেন্দ্রে প্রবেশে বাঁধা দেয়ায় এক পুলিশ কনস্টেবলকে মারধরের অভিযোগ উঠেছে হিজলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের বিরুদ্ধে।

রোববার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। প্রাথমিক ও ইবতেদায়ীসহ মোট ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫১৪ জন পরীক্ষার্থী ওই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল।

কেন্দ্রের বাইরে অপেক্ষমান অভিভাবকরা জানান, গতকাল বেলা ১১টায় ইংরেজী পরীক্ষা শুরুর কিছুক্ষন পর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রলীগ কর্মী তানজিল সিকদার ও মোজাম্মেল মীর সহ ১০/১২জন টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধ প্রবেশের চেস্টা করেন। সেখানে দায়িত্বরত কনস্টেবল মেহেদী হাসান তাদের কেন্দ্রে প্রবেশে বাঁধা দেন। বাঁধা উপেক্ষা করেই পরীক্ষা কেন্দ্রের ঢুকে পড়েন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ অবস্থায় কনস্টেবল মেহেদী পুনরায় ছাত্রলীগ নেতাদের কেন্দ্র থেকে বের হয়ে যেতে বললে প্রকাশ্যে তাকে (মেহেদী) চর দেন ছাত্রলীগ সম্পাদক আজাদ। এ নিয়ে সেখানে উত্তেজনা দেখা দিলে কেন্দ্র সচিব ও দায়িত্বরত শিক্ষকদের অনুরোধে পরীক্ষা কেন্দ্র ত্যাগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

তবে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, তিনি পিএসসি পরীক্ষা কেন্দ্রের ধারে কাছেও যাননি। তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

টিটিএমডিসি কেন্দ্রের সচিব জহিরুল ইসলাম বলেন, কেন্দ্রের বাইরে কি হয়েছে তা তিনি জানেন না। কেন্দ্রের ভেতরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

এব্যপারে হিজলা থানার ওসি মো. মাকসুদুর রহমান জানান, পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সবাইকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এ নিয়ে ভুল বোঝাবুঝির কারণে ছাত্রলীগ নেতাদের সঙ্গে পুলিশের বাদানুবাদ হয়েছে। তবে কোন পুলিশ কনস্টেবল লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!