• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কনের বাবাকে টাকা না দেয়ায় বিয়ের ১৫ মিনিটেই তালাক!


আন্তর্জাতিক ডেস্ক মে ২৪, ২০১৮, ০৪:৪৬ পিএম
কনের বাবাকে টাকা না দেয়ায় বিয়ের ১৫ মিনিটেই তালাক!

প্রতীকী ছবি

ঢাকা: কনের বাবাকে বিয়ে সময় এক লাখ দিহরাম দেয়ার বিষয় নিয়ে ঝামেলা তৈরি হলে অপমান বোধ করায় বিয়ের মাত্র ১৫ মিনিটের মাথায় স্ত্রীকে তালাক দিয়েছেন স্বামী! বুধবার (২৩ মে) সংযুক্ত আরব আমিরাতে এমন অদ্ভুত ঘটনা ঘটে। খবর গালফ নিউজ।

খবরে বলা হয়, বিয়ের চুক্তি অনুযায়ী কনের বাবাকে এক লাখ দিরহাম প্রদানে বাধ্য ছিলেন বর। সে মোতাবেক বরও প্রতিশ্রুতি দেন, বিয়ে শেষ হওয়ার সময় ৫০ হাজার দিরহাম শরিয়াহ জজ আদালতে দেবেন এবং বাকি ৫০ হাজার দিরহাম আদালত প্রাঙ্গণের বাইরে দেবেন। পূর্বের কথা মতো, বিয়ের চুক্তিতে সই করার সময় আদালত প্রাঙ্গণে শ্বশুরকে ৫০ হাজার দিরহাম দিয়ে দেন। এ সময় বর ও কনে পক্ষের পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনরা উপস্থিত ছিলেন।

কিন্তু বাকি ৫০ হাজার টাকা নিয়ে বাধে ঝামেলা। বর কনেকে নিয়ে আদালত প্রাঙ্গণ থেকে বের হবেন-এমন সময় শ্বশুর বাকি টাকা পরিশোধের জন্য বরকে বললে তিনি জানান, ‘একটু ধৈর্য্য ধরেন। মাত্র ৫ মিনিট লাগবে। টাকা আমার গাড়িতে রাখা আছে, আমি বাকি টাকা আদালত থেকে রেব হয়েই দিচ্ছি।

কিন্তু নাছোর বান্দা শ্বশুর কিছুতেই তা শুনছেন না! বাকি টাকা তাকে দিতেই হবে। কনের বাবা মেয়ে জামাইকে বলেন তোমার কোনো আত্মীয়কে পাঠাও গাড়ি থেকে টাকা নিয়ে আসতে। আর এতেই অপমান বোধ করেন জামাই। ব্যস, জামাই ক্ষিপ্ত হয়ে শ্বশুরকে বলেন, ‘আমি আপনার মেয়েকে স্ত্রী হিসেবে পেতে চাই না।’ এর পরপরই তিনি তার স্ত্রীকে তালাক দেন।

নাম প্রকাশে না করার শর্তে আদালতের একজন আইনজীবী গালফ নিউজকে বলেন, ‘টাকা নিয়ে শ্বশুরের এমন আচরণে জামাই অপমান বোধ করেন এবং মানসিকভাবে কষ্ট পান। এরপরেই তিনি শ্বশুরকে বলেন, ‘আমি আপনার মেয়েকে স্ত্রী হিসেবে পেতে চাই না।’ এর পর নববধূকে তালাক দেন জামাই।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!