• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কবির বকুল ও কাজলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৬, ০৩:৩১ পিএম
কবির বকুল ও কাজলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকা: গান চুরির মামলায় জনপ্রিয় গীতিকার কবির বকুল ও চলচ্চিত্র নির্মাতা পিএ কাজলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালাত। বৃহস্পতিবার সকালে গান চুরির মামলায় বিনোদন জগতের জনপ্রিয় এই দুই গীতিকার ও নির্মাতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সুনামগঞ্জ আদালত। 

গ্রেপ্তারি পরোয়ানা বিষয়ে আদালত কর্তৃপক্ষ জানায়, চলতি বছরের ১৩ এপ্রিল সুনামগঞ্জের বিচারিক হাকিম শহিদুল আমিনের আদালতে মামলা করেন সুনামগঞ্জের গীতিকার বাউল জবান আলী। তিনি সেসময় আদালতে কবির বকুল ও পিএ কাজলের বিরুদ্ধে তার লেখা গান চুরির অভিযোগ করে প্রতারণা মামলা করেন। সেই মামলার পরিপ্রেক্ষিতেই বৃহস্পতিবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মূলত জবান আলির লেখা ‘প্রেমের মানুষ ঘুমাইলেও চাইয়া থাকে, ভালো মন্দেও ধার থাকে না, যা বলার বলুক লোকে’। এই গানটির সংগীত শিল্পী ছিলেন কুমার বিশ্বজিৎ। ‘রোদেলা দুপুর’ অডিও অ্যালবামে প্রথম প্রচারিত হয় এবং ব্যাপক জনপ্রিয়ও হয়। 

কিন্তু গীতিকার কবির বকুল এই গানটি মার্কেট থেকে সংগ্রহ করে নিজের লেখা দাবি করে পি এ কাজলের পরিচালিত ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’ ছায়াছবিতে ব্যবহার করে কোটি টাকা মুনাফা করেন। এমনকি গানের অনেক অন্তরার কথাও পরিবর্তন করেছেন। আর এরপরই আদালতে প্রতারণার মামলা করেন জবান আলী। তবে এই বিষয়ে আত্মপক্ষ সমর্থন করেও এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি পিএ কাজল কিংবা কবির বকুল। 

সোনালীনিউজ/ঢাক/এমটিএল

Wordbridge School
Link copied!