• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কমনওয়েলথ মহাসচিবের সাথে আইনমন্ত্রীর বৈঠক


নিউজ ডেস্ক অক্টোবর ১৯, ২০১৭, ১০:২০ পিএম
কমনওয়েলথ মহাসচিবের সাথে আইনমন্ত্রীর বৈঠক

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বাহামার রাজধানী নাসাউ-এ অনুষ্ঠিত কমনওয়েলথভূক্ত দেশ সমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে যোগদানের পাশাপাশি গতকাল কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড এর সাথে বৈঠক করেছেন।

বৈঠকে আইনমন্ত্রী কমনওয়েলথের সকল মূল্যবোধ ও কার্যক্রমের প্রতি বাংলদেশের প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন এবং মায়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় ও খাদ্য দিয়ে সহযোগিতা করার কারণে কমনওয়েলথ মহাসচিব বাংলদেশের যে প্রশংসা করেছেন সে জন্য তাকে ধন্যবাদ জানান। এ সময় আইনমন্ত্রী রোহিঙ্গাদের বর্তমান অবস্থা এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান তুলে ধরেন।

বৈঠকটি বাহামায় বৃহস্পতিবার(১৯ অক্টোবর) হয়েছে বলে বাংলাদেশ থেকে আইনমন্ত্রণালয় গণমাধ্যমকে জানিয়েছে।

এসময় মহাসচিব ২০১৮ সালে অনুষ্ঠিতব্য কমনওয়েলথভুক্ত দেশ সমূহের সরকার প্রধানদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদান ও তার মুখ্য ভূমিকা পালনের আশা ব্যক্ত করেন। 

১৬ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বাহামার রাজধানী নাসাউ-এ অনুষ্ঠিত কমনওয়েলথভুক্ত দেশ সমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে কমনওয়েলথভুক্ত বিভিন্ন দেশের আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এবারের সম্মলেনের মূল বিষয় নির্ধারণ করা হয়েছে: Strengthening the Rule of Law Through Technology.

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!