• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে ১৬০ জন পেল পিএলপিএস’র সনদ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৮, ২০১৭, ০৯:৫৫ এএম
কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে ১৬০ জন পেল পিএলপিএস’র সনদ

ঢাকা: দেশের বেকার জনগোষ্টিকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে পল্লী লাইফ ডেভেলপমেন্ট সোসাইটি (পি.এল.ডি.এস.) কম্পিউটার ট্রেনিং সেন্টারের  উদ্দ্যোগে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে এ বছর প্রতিষ্ঠান থেকে ১৬০ জনকে সনদ প্রদান করা হয়েছে।  

শুক্রবার (২৫  আগষ্ট) রাজধানীর বারিধারা ডি.ও.এইচ.এস. কনভেনশন সেন্টারে সনদ প্রদান অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির কান্ট্রি ডিরেক্টর ফাতেহীন এম. রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইডেন মহিলা কলেজের প্রফেসর ড. আতাউর রহমান, প্রতিষ্ঠানের ম্যানেজিং কমেটির সদস্যবৃন্দ।

গ্রাফিক্স ডিজাইন অ্যান্ড মাল্টিমিডিয়া, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট এবং মাইক্রোসফ্ট অফিস কোর্সের মোট ১৬০ জন কৃতকার্য মেধাবী শির্ক্ষাথীদের মাঝে সনদপত্র এবং প্রথম ১০ জন কৃতি শির্ক্ষাথীদেরকে ক্রেস্ট প্রদান করা হয়।

পরে পি.এল.ডি.এস কান্ট্রি ডিরেক্টর সাংবাদিকদের জানান, এটি একটি অলাভজনক ও চ্যারিটেবল আন্তর্জাতিক সংস্থা। যাহা আমেরিকান ফেডারেল গভার্মেন্ট এবং বাংলাদেশ গভার্মেন্ট প্রধানমন্ত্রীর কার্যালয় এন.জি.ও বিষয়ক অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত।  

তিনি বলেন, আমাদের মূল উদ্দেশ্য, দেশের গরীব ও মেধাবী  শির্ক্ষাথীদের স্বল্প খরচে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ প্রদান করা।  প্রতিষ্ঠানটি বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সামাজিক উন্নয়ন ও সহায়তা মূলক সেবা প্রদান করে আসছে। তার মধ্যে গভীর নলকূপ স্থাপন ও আর্থিক আত্ন-সামাজিক উন্নয়ন উল্লেখযোগ্য।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!