• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
বগুড়ায় চিকিৎসকদের শাস্তি

কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা


নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০১৭, ০২:৪৬ পিএম
কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

ঢাকা: বগুড়ায় চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তি দেওয়ার প্রতিবাদে সারাদেশে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে নেমেছেন। শনিবার সকাল ৮টা থেকে তারা কর্মবিরতিসহ হাসপাতালের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। 

প্রতিনিধিদের তথ্য মতে বগুড়া, রংপুর, খুলনা, সিলেট, ময়মসিংহ এবং বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গিয়েছেন। এতে দুর্ভোগে পড়েছেন চিকিৎসা নিতে আসে রুগীরা।   

রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকদের মুখপত্র রায়হান বলেন, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারসহ তাদের নিজেদের কর্মস্থলে বহাল রাখার দাবিতে তারা এই কর্মসূচি পালন করছেন। সারা দেশের যতো সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ আছে সবগুলোতেই এ ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি আরো বলেন, বগুড়ার ঘটনার প্রতিবাদে শনিবার (০৪ মার্চ) সকালে রামেকের সামনে ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধন করেছেন। এরপরে দুপুর ১২টা থেকে আল্টিমেটাম দিয়ে ৭২ ঘণ্টার কর্মবিরতীতে গেছেন ইন্টার্ন চিকিৎসকরা। এরমধ্যে যদি দাবি না মেনে নেয়া না হয় তাহলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবেন তারা। 

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা এক রোগীর স্বজনদের মারধর করায় চারজনের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করে কর্তৃপক্ষ। এছাড়া ছয় মাস পরে তাদের চারটি ভিন্ন হসপাতালে ইন্টার্নশিপ করার শাস্তিও দেয়া হয়।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!