• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কর্মসূচি দিয়ে সরকারের দিকে তাকিয়ে বিএনপি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৬, ১০:৫১ পিএম
কর্মসূচি দিয়ে সরকারের দিকে তাকিয়ে বিএনপি

ঢাকা: বিজয়ের মাস ডিসেম্বরে স্বৈরাচার পতন দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তবে কোথায় কখন এসব কর্মসূচি পালন করা হবে, তা জানাতে পারেনি দলটি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের সিদ্ধান্তের ওপর কর্মসূচি পালন নির্ভর করছে। তবে আশা করি, আমাদের কর্মসূচি পালনের অনুমতি দেবে সরকার।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিব জানান, আগামী ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসব কর্মসূচির মধ্যে আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করা হবে। নয়াপল্টন ও গুলশানসহ দেশের সব দলীয় কার্যালয়ে সকাল ৬টায় এ কর্মসূচি পালন করা হবে। বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সরকার অনুমতি দিলে সভার স্থানের বিষয়টি জানানো হবে। পাশাপাশি স্বৈরাচার পতন দিবস উপলক্ষে ৬ ডিসেম্বরও আলোচনা সভার আয়োজন করা হবে। এই সভারও অনুমতি পেলে স্থান পরে জানানো হবে।

মির্জা ফখরুল আরো জানান, মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে সভার স্থান যেদিন পাব, সেদিন জানাব। এ ছাড়া বিজয় দিবসের দিন সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। পাশাপাশি সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ বিষয়ে সরকার যখন সুযোগ দেবে, তখনই বিএনপি চেয়ারপারসন সাভার যাবেন। সেখান থেকে ফিরে রাজধানীর শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন খালেদা জিয়া। এ সময় বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন তিনি।

বিএনপি মহাসচিব জানান, বিজয় দিবস উদ্যাপনে ‘বিজয় র‌্যালি’ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ জন্য যথাযথ কর্তৃপক্ষকে জানানো হবে। আশা করি, তারা সুযোগ দেবে। এ ছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে ২৮ ডিসেম্বর মুক্তিযোদ্ধা সমাবেশ করবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। অন্যদিকে বিজয় দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আলোকসজ্জা করা হবে বলেও জানান বিএনপি মহাসচিব। দলের এসব কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

নয়াপল্টনে বিএনপির যৌথ সভা অনুষ্ঠিত :
বুধবার দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সংবাদ সম্মেলনের আগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃত্ব ও দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুববিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য আ ক ম মোজাম্মেল হক, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্তা, জাসাসের সভাপতি আবদুল মালেক প্রমুখ যৌথ সভায় উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!