• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কর্মস্থলমুখী মানুষের চরম ভোগান্তি


নাহিদ আল মালেক, বগুড়া জুন ২২, ২০১৮, ০১:২৯ পিএম
কর্মস্থলমুখী মানুষের চরম ভোগান্তি

বগুড়া: ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে গণপরিবহনে নানা ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। কাঙ্খিত পরিবহনে টিকেট না পেয়ে লক্কর ঝক্কর মার্কা গাড়ীতে দ্বিগুন ভাড়া দিয়ে বাধ্য হয়ে উঠতে হচ্ছে যাত্রীদের। নিন্ম আয়ের কর্মজীবীরা বাধ্য হয়ে ট্রাকে দাঁড়িয়ে ও বাসের ছাদে বসে যাত্রাকেই বেছে নিচ্ছেন।

শুক্রবার (২২ জুন) সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত বগুড়ার শেরপুর শহরের কোচ টার্মিনাল ও ধুনট মোড় এলাকা ঘুরে দেখা গেছে এ চিত্র।
সকাল থেকে কোচ টার্মিনালে নারী শিশুসহ শত শত যাত্রীদের ভীড় দেখা গেছে। এসব যাত্রীরা কাঙ্খিত পরিবহনে টিকেট না পেয়ে বাধ্য হয়ে ৩০০ টাকার ভাড়া ৬০০ টাকায় টিকেট কেটে লক্কর ঝক্কর মার্কা বাসে উঠছেন।

ঢাকামুখী যাত্রী আবু সুফিয়ান, মোছা: টুম্পা খাতুন জানান, আজকের মধ্যে আমাদের ঢাকায় পৌছাঁতেই হবে। তাই বাধ্য হয়ে ৬শ টাকায় টিকেট কেটেছি। প্রচন্ড গরম ছাড়াও রাস্তায় রয়েছে যানজটের ভোগান্তি। এসব উপেক্ষা করে কর্মস্থলে ফিরতেই হবে।

ঈদের ছুটির শেষের দিকে গত কয়েকদিন যাবত ঢাকা-বগুড়া মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। গার্মেন্টস সহ বিভিন্ন কর্মস্থলের কর্মীরা যেভাবেই হোক রাজধানীর পথে বেড়িয়েছেন।

নিন্মআয়ের কর্মজীবি নারী ও পুরুষেরা বাধ্য হয়ে বাসের ছাদে ও ট্রাকে দাঁড়িয়ে ঢাকায় যাচ্ছেন।

ট্রাক চালক মো. সেলিম রেজা জানান, ট্রাকে ঢাকার ভাড়া মাত্র ২শ টাকা। গার্মেন্টস কর্মী ও গরীব মানুষেরা এভাবেই ঢাকা যাচ্ছে বলে তিনি জানান।

গত সোমবার থেকে শুরু হয়ে ঈদ উৎসব পালনকরা কর্মজীবি মানুষের কর্মস্থলে ফেরার এই যাত্রা। অথচ শেরপুরে যাত্রীদের ভোগান্তি নিয়ন্ত্রণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের যেন কোন পদক্ষেপই নেই।

বগুড়া জেলা বাস মিনিবাস কোচ পরিবহন মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব ইসাহাক আলী জানান, দুই দিন যাবত যাত্রীদের প্রচন্ড চাপ। তাই অতিরিক্ত বাস মিনিবাস ও ট্রাকের মাধ্যমে যাত্রীদের সেবা দেয়া হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!