• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কলকাতার সিনেমায় জ্যোতি, তার নায়ক ঋত্বিক


বিনোদন প্রতিবেদক মার্চ ১৬, ২০১৭, ০১:১৩ পিএম
কলকাতার সিনেমায় জ্যোতি, তার নায়ক ঋত্বিক

ঢাকা: কলকাতা মিডলরোড সিনেমার অন্যতম মেধাবী অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। শব্দ, আবর্ত, ফড়িং, বাকিটা ব্যক্তিগত,  অপুর পাঁচালি এবং নির্বাক’-এর মতো সিনেমায় দুর্দান্ত অভিনয় করে বাংলা সিনেমায় নিজের জাত চিনিয়েছেন তিনি। কলকাতার এই মেধাবী অভিনেতার বিপরীতে এবার একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

বেশ কিছুদিন ধরেই জ্যোতিকা জ্যোতি ছোট পর্দায় অনিয়মিত। নতুন কোনো নাটকে বা সিনেমায় তার অভিনয়ের কথা শোনা যাচ্ছিল না। মূলত কলকাতার সিনেমায় অভিনয় করতেই হঠাৎ ডুব দিয়েছিলেন তিনি। আর তা বোঝা গেল নতুন সিনেমায় ঘোষণা দেয়ার পরই।  

‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত, ও প্রথম সিনেমা দিয়েই ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করা নির্মাতা প্রদীপ্ত ভট্টাচার্য ফের একটি সিনেমা বানাতে যাচ্ছেন। আর এই সিনেমাতেই কলকাতার ঋত্বিক চক্রবর্তীর নায়িকা হিসেবে বাংলাদেশ থেকে জ্যোতিকা জ্যোতিকে কাস্ট করেছেন নির্মাতা। 

প্রখ্যাত উপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের একটি উপন্যাসের চলচ্চিত্রায়ন হবে মূলত নতুন সিনেমাটি। তবে শরৎচন্দ্রের কোন উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ হবে তা এখনো গণমাধ্যমে জানাননি জ্যোতিকা জ্যোতি। তবে আসছে মে মাস থেকেই শুরু হবে সিনেমাটির শ্যুটিং।  

অন্যদিকে ছোটপর্দায় জনপ্রিয়তার পাশাপাশি বাংলা সিনেমাতেও সাবলীল অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন জ্যোতি। জীবনঢুলি ও অনিল বাগচির একদিন নামের সিনেমাগুলোতে তার অভিনয় সিনে-আলোচকদের নজর কেড়েছে!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!