• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কলকাতায় ম্যারাডোনার ভাস্কর্য উন্মোচন


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১২, ২০১৭, ০২:৫৫ পিএম
কলকাতায় ম্যারাডোনার ভাস্কর্য উন্মোচন

ঢাকা : আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা দীর্ঘ ৭ বছর পর গত রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় পা রাখেন।  ফুটবলের রাজপুত্রখ্যাত ম্যারাডোনা এর আগে ২০০৮ সালের ডিসেম্বরে কলকাতা সফরে আসেন।

জানা যায়, কলকাতায় এসে ইতোমধ্যে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে রিমোট কন্ট্রোলের মাধ্যমে ম্যারাডোনা নিজের ভাস্কর্য উন্মোচন করেছেন।  এরপর ক্যানসার আক্রান্তদের জন্য অ্যাম্বুলেন্সের চাবি উদ্যোক্তাদের হাতে তুলে দেন তিনি।

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের অনুষ্ঠানে ম্যারাডোনা কলকাতার সমর্থকদের সামনে নিজেকে তুলে ধরলেন মাটির মানুষ হিসাবেই। তাকে নিয়ে ওপার বাংলার ফুটবলপ্রেমীদের আবেগ দেখে আপ্লুত দিয়েগো।  ফুটবলের রূপকথায় ‘হ্যান্ড অফ গড’ অধ্যায় চিরস্থায়ী জায়গা করে নিলেও কলকাতায় গিয়ে ম্যারাডোনা জানান, আমি কোন ঈশ্বর নই, আমি একজন সাধারণ ফুটবলার।  সংক্ষিপ্ত ভাষণে ফুটবলের ঈশ্বর বলেন, এখানে আবার আসতে পেরে আমি আপ্লুত। কলকাতার মানুষকে আন্তরিক ধন্যবাদ এত ভালোবাসা উপহার দেওয়ার জন্য।

এদিকে, বিমানবন্দের পা দেওয়া যাবত ম্যারাডোনা-জ্বরে আচ্ছন্ন শহর কলকাতা। সবার আকুতি আর্জেন্টাইন কিংবদন্তীকে নিজে চোখে একঝলক দেখার।

স্বাভাবিকভাবেই শ্রীভূমি স্পোর্টিং ক্রিকেট কোচিং সেন্টারের মাঠে উপচে পড়া ভিড় ছিল। অনুরাগীদের হতাশ করলেন না ৮৬ বিশ্বকাপের নায়ক। হাতে থাকা জামা উড়িয়ে অভিবাদন স্বীকার করা ছাড়াও পাল্টা সৌজন্য হিসাবে নিজের স্বাক্ষর করা অনেকগুলো বল বাঁ-পায়ের সেই জাদুকরী শটে দর্শকদের দিকে উড়িয়ে দেন তিনি। কলকাতার বাসিন্দারা আপ্লুত ফুটবল ঈশ্বরকে স্বচক্ষে দেখতে পেরে। এবার অপেক্ষা, কবে ফুটবল পায়ে দেখা যায় ম্যারাডোনাকে। বয়স অনেক হয়ে গেছে; খেলোয়াড়ি জীবনের সেই দিনগুলো আর নেই। কিন্তু ফুটবল ঈশ্বরের পা থেকে নিশ্চয়ই জাদু হারিয়ে যায়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!