• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কলমের ভয়ে প্লেন জরুরী অবতরণ করলেন পাইলট!


বিচিত্র-সংবাদ ডেস্ক এপ্রিল ১৭, ২০১৮, ০৪:০১ পিএম
কলমের ভয়ে প্লেন জরুরী অবতরণ করলেন পাইলট!

ফাইল ছবি

ঢাকা: এয়ার চায়নার একটি বিমানের এক যাত্রী মাঝ আকাশে একটা কলম ধরে বিমানের ক্রুদের ভয় দেখিয়ে ফ্লাইটটির গতিপথ পরিবর্তন করতে বাধ্য করেছেন।

রোববার এই ঘটনার পর চীনের কর্তৃপক্ষ ঐ ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করেছে। তারা বলছে মি. সু যার বয়স ৪১ বছর। তিনি একটি ফাউন্টেন পেন দিয়ে উড়ন্ত প্লেনে রীতিমতো এক জিম্মি নাটক করে ফেলেছেন।

এয়ার চায়নার ফ্লাইটটি চাংশা থেকে বেইজিং এর দিকে যাচ্ছিল। কিন্তু ঐ ঘটনার পর হেনান প্রদেশে সেটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

তবে সেই ঘটনায় কোন যাত্রী বা ক্রু ক্ষতিগ্রস্ত হয় নি। সামাজিক যোগাযোগের মাধ্যমে যে ছবিটি ঘুরছে সেখানে দেখা যাচ্ছে একজন কেবিন ক্রুর গলার চাপ দিয়ে লোকটি কলমটি এমনভাবে ধরে আছে যেন সেটি একটি ধারালো অস্ত্র।

দেশটির নিরাপত্তা ব্যুরো বলছে বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ৫৮ মিনিটে দিক পরিবর্তন করে বাধ্য হয়ে হেনান প্রদেশের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করতে।

এরপর সব যাত্রীদের নিরাপদে ১০টা ৫০মিনিটের মধ্যে নিরাপত্তা সহকারে বিমান থেকে নামিয়ে আনা হয়। পুলিশ ঐ ব্যক্তিকে আটক করেছে এবং তার মানসিক অসুস্থতা রয়েছে বলেছে খবর পাওয়া যাচ্ছে।

সু-কে এখন পুলিশের হেফাজতে রাখা হয়েছে। পুলিশ পুরো বিষয়টি ক্ষতিয়ে দেখছে তবে কখন তাকে ছাড়া হবে সে বিষয়ে কিছু জানা যায় নি।

চীনভিত্তিক সংবাদ মাধ্যম দ্য বেইজিং মর্নিং পোষ্টকে আইনজীবী হাও জানবু বলেছেন ঐ ব্যক্তি দোষী বলে সাব্যস্ত হবেন না যদি তিনি প্রমাণ করতে পারেন যে ঐ সময় তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!