• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কলম্বিয়াকে হারিয়ে দুরন্ত সূচনা জাপানের


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০১৮, ০৯:১৫ পিএম
কলম্বিয়াকে হারিয়ে দুরন্ত সূচনা জাপানের

ঢাকা: চলতি বিশ্বকাপে একের পর এক চমক সৃষ্টি হচ্ছে। র‍্যাংকিং কিংবা সাম্প্রতিক ফর্ম বিবেচনায় জাপানের চেয়ে অনেক এগিয়ে কলম্বিয়া। আর সেই শক্তিশালী কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়ে দুরন্ত সূচনা করলেন এশিয়ান জায়ান্ট জাপান।

মঙ্গলবার (১৯ জুন) ম্যাচের শুরুটা ছিল হামেশ-ফ্যালকাওদের পক্ষেই। প্রথম মিনিটেই কলম্বিয়ার পক্ষে ফ্রিকিকের বাঁশি বাজান রেফারি। জাপানিজ মিডফিল্ডার তাকাশি ইনুই হুয়ান কুয়াদ্রাদোকে ফাউল করায় ফ্রিকিক পায় কলম্বিয়া। কিন্তু এ থেকে কোন সুবিধা করতে পারেনি তারা। উল্টো ম্যাচের তৃতীয় মিনিটে ম্যাচের প্রথম গোল পায় জাপান।

তবে বিরতির আগে ম্যাচ সমতায় ফেরাতে সক্ষম হয় কলম্বিয়া। কিন্তু ম্যাচের ৭৩ মিনিটের মাথায় জাপানের ওসাকো গোল দিয়ে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নিয়ে যান।

নিজেদের সেরা খেলোয়াড় ছাড়া খেলতে নামা কলম্বিয়া রাশিয়া বিশ্বকাপে প্রথম লাল কার্ড দেখে ম্যাচের শুরুতেই। মাত্র তিন মিনিটের মাথায় ডি বক্সের ভেতরে শিনজি কাগাওয়ার শট ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে আটকে দেন কার্লস সানচেজ।

সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন এবং সানচেজকে সরাসরি লাল কার্ড দেন। স্পট কিক থেকে গোল করে জাপানকে এগিয়ে দেন কাগাওয়া।

এর আগে মাত্র একজন এত অল্প সময়ে লালকার্ড দেখেছেন। ১৯৮৬ সালে উরুগুয়ের বাতিস্তা মাত্র ৫১ সেকেন্ডের মাথায় স্কটল্যান্ডের বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!