• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কলম্বোতেই মাশরাফিদের সিরিজ জয়ের উৎসব?


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩১, ২০১৭, ০৬:৪০ পিএম
কলম্বোতেই মাশরাফিদের সিরিজ জয়ের উৎসব?

ঢাকা: বাংলাদেশ দল শ্রীলঙ্কায় এবার যেমন সমাদর পাচ্ছে অতীতে কোনোবারই এমন পায়নি। কলম্বোর পি সারা ওভালে শততম টেস্ট জিতে ডাম্বুলায় ওয়ানডে সিরিজও বাংলাদেশ দল জয়ে শুরু করেছে। পরিত্যক্ত হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কি হত বলা মুশকিল। কে জানে শ্রীলঙ্কার ৩১১ রান টপকে বাংলাদেশ জিতেও যেতে পারত।

পরে মাশরাফি বিন মুর্তজাও একই কথা বলেছিলেন। তার কথায় ডাম্বুলার উইকেট ব্যাটসম্যান সহায়কই ছিল। যেটা হয়নি সেটা নিয়ে বলে আর লাভ কি! আপাতত বাংলাদেশ পাখির চোখ করেছে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) মাঠে তৃতীয় ও শেষ ম্যাচটির দিকে। শনিবার ম্যাচটি পকেটে পুরতে পারলেই ২-০ তে সিরিজ জিতে নেবে মাশরাফির দল। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

তবে শ্রীলঙ্কা যে সহজে ছাড়বে না সেটা বলে দেওয়াই যায়। বাংলাদেশের কাছে কলম্বো টেস্ট এবং ডাম্বুলায় প্রথম ওয়ানডে হারের পর দেশটিতে শোকসভা চলছে। সেদেশের পত্রিকার পাতায় শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যু ঘোষণা করা হয়েছে। এর মাঝে কিন্তু শ্রীলঙ্কা ঠিকই ঘুরে দাঁড়িয়েছিল বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া দ্বিতীয় ম্যাচটিতে। সেঞ্চুরির দেখা পেয়েছিলেন কুশল মেন্ডিস। তার সঙ্গে দারুন ফিফটি করেছিলেন অধিনায়ক উপুল থারাঙ্গা। তাই শেষ ম্যাচে শ্রীলঙ্কা মরণকামড় দেওয়ারই চেষ্টা চালাবে!

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা তিনটি পরিবর্তন এনেছিল। তাদের ব্যাটিং ক্লিকও করেছিল। কিন্তু বোলারদের পরখ করে দেখা হয়নি। নুয়ান কুলাসেকারা-নুয়ান প্রদীপরা আস্থার প্রতিদান দিতে নিজেদের প্রস্তুত রেখেছেন। বাংলাদেশ দলে কোনো পরিবর্তন ছিল না। তবে শেষ ম্যাচে উইনিং কম্বিনেশন ভেঙে ফেললেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এসএসসিতে সর্বশেষ খেলা হয়েছিল ২০১১ বিশ্বকাপে। বাংলাদেশ এখানে শেষবার খেলেছিল ২০০৫ সালে। বাংলাদেশী ক্রিকেটারদের কাছে এই মাঠ অনেকটাই অচেনা। এই মাঠ বাংলাদেশের কাছে অন্য কারণে বিখ্যাত হয়ে আছে। ২০০১ সালে এখানেই এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশীপে ভাস-মুরালিধরণদের ওপর ছরি ঘুরিয়ে সর্বকনিষ্ঠ  ব্যাটসম্যান হিসেবে টেস্ট সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ দল (সম্ভাব্য): তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা দল (সম্ভাব্য): উপুল থারাঙ্গা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চন্ডিমাল, আসেলা গুনারত্নে, মিলিন্দ শ্রীবর্ধনে, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদীপ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!