• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কলসিন্দুরের কিশোরী ফুটবলার সাবিনা আর নেই


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৪:০৩ পিএম
কলসিন্দুরের কিশোরী ফুটবলার সাবিনা আর নেই

ঢাকা: বুধবার (২৭ সেপ্টেম্বর) অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিলো সাবিনা ইয়াসমিনের। কিন্তু তার আগেই না ফেরার দেশে পাড়ি দিল ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের এই কিশোরী ফুটবলার। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে ইন্তেকাল করে সাবিনা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোনালীনিউজকে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের হেড অফ মিডিয়া আহসান আহমেদ অমিত।

আহসান আহমেদ অমিত জানান, আগামী ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ উপলক্ষে বুধবার হতে বুধবার অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের প্রশিক্ষণ ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিলো সাবিনা ইয়াসমিনের। গত কয়েকদিন ধরে সে জ্বরে ভুগছিল।

পরিবারের সদস্যরা জানায় গত দুদিন ধরে জ্বরে ভুগতে থাকা সাবিনাকে মঙ্গলবার বেলা সোয়া ৩টার সময় ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতাল) আনা হয়। সেখানে পরীক্ষা করে দেখা যায় সাবিনা হাসপাতালে আসার আগেই মারা গেছে।

সাবিনার মৃত্যুতে বাফুফের সভাপতি কাজী মো. সালাহ্উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতিবৃন্দ, সাধারণ সম্পাদকসহ নির্বাহী কমিটির সকল কর্মকর্তাগণ, সকল স্ট্যান্ডিং কমিটি, বাফুফের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আন্তরিক শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

সাবিনা ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের রানিপুর গ্রামে তার মায়ের সঙ্গে বসবাস করত। তার বাবা সেলিম মিয়া আগেই মারা গেছেন। ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ বালিকা আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের জাতীয় দলে খেলা কিশোরী ফুটবলারদের মধ্যে ছিল সাবিনা ইয়াসমিনও।

বাংলাদেশের নারী ফুটবলের জাগরণে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখে চলেছে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার প্রত্যান্ত গ্রাম কলসিন্দুরের মেয়েরা। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছিল কলসিন্দুর।

আস্তে আস্তে কলসিন্দুরের মেয়েদের ফুটবল দক্ষতার কথা ছড়িয়ে পড়ে সারা দেশে। জাতীয় পর্যায়ে সাফল্যের পর এখন আন্তর্জাতিক অঙ্গনেও সাফল্য পাচ্ছে তারা। গত ডিসেম্বরে নেপালের মাটিতে নেপালকে হারিয়ে এএফসি অনূর্ধ-১৪ ফুটবলের আঞ্চলিক লড়াই-এর শিরোপা জয়ী বাংলাদেশ দলে কলসিন্দুরের কিশোরীদেরই প্রাধান্য বেশি। এছাড়া এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশের অসাধারণ সাফল্যের পেছনে কলসিন্দুরের মেয়েদের বিশাল অবদান। এই গ্রামের বেশ কয়েকজন মেয়ে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!