• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কলেজছাত্রীকে ছাত্রলীগ নেতার প্রকাশ্যে চড়


রাজশাহী প্রতিনিধি ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ০৪:০৪ পিএম
কলেজছাত্রীকে ছাত্রলীগ নেতার প্রকাশ্যে চড়

রাজশাহী: রাজশাহী সরকারি সিটি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে চড় মেরেছেন মো. এজাজ ওরফে রিক নামে তার বখাটে সহপাঠি ও ছাত্রলীগ নেতা। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে কলেজের ভেতরেই এ ঘটনা ঘটে। ঘটনার পর কলেজের সব ক্লাশ স্থগিত করে দেয়া হয়েছে। জরুরি সভা হয়েছে শিক্ষক পরিষদের।

মানবিক বিভাগের একাদশ প্রথম বর্ষের ওই ছাত্রীর ভাষ্য, সকালে ‘ক’ শাখার শিক্ষার্থীদের অর্থনীতি বিষয়ের ক্লাশ চলছিল। এ সময় বখাটে রিক ক্লাশে বসেই মুঠোফোনে কথা বলছিলেন। শ্রেণি শিক্ষক বায়োজিদ বোস্তামি তখন ওই ছাত্রের কাছ থেকে মুঠোফোনটি কেড়ে নেন। এরপর তাকে ক্লাশের পেছনে গিয়ে বসতে বলেন।

ক্লাশের অন্যান্য শিক্ষার্থীরা তখন ওই শিক্ষকের কাছে অভিযোগ করেন, ‘রিক প্রতিদিনই ক্লাশে বসে মুঠোফোনে কথা বলেন, ফেসবুক চালায়। মেয়েদেরও উত্যক্ত করে। তাদের কথায় সায় মেলান ওই ছাত্রীও। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রিক।’

নগরীর উপকণ্ঠ কাপাশিয়া এলাকার ওই ছাত্রী জানান, সকাল পৌনে ১০টায় ক্লাশ শেষ হয়। এরপর শ্রেণি শিক্ষক প্রথমে বেরিয়ে যান। পেছনে পেছনে শিক্ষার্থীরাও বের হচ্ছিলেন। বখাটে রিক তখন দাঁড়িয়ে ছিলেন শ্রেণি কক্ষের দরজার পাশে। ওই ছাত্রী সেখানে যাওয়া মাত্র তাকে সবার সামনেই জোরে একটি চড় মারেন রিক। এসময় তাকে অশ্লীল ভাষায় গালিগালাজও করা হয়। এরপর রিক পালিয়ে যান।

তার সহপাঠিরা জানান, কলেজ শাখা ছাত্রলীগের কর্মী রিক প্রায়ই ছাত্রীদের উত্যক্ত করেন। কিন্তু ভয়ে কেউ প্রতিবাদ করতে পারেন না। কলেজ কর্তৃপক্ষও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। তবে রবিবার ওই ছাত্রীকে চড় মারার পর তার শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। কলেজ কর্তৃপক্ষ তখন সব শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে বের করে দিয়ে প্রধান ফটকে তালা লাগিয়ে দেন।

রাজশাহী সরকারি সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিলুফার পারভীন বলেন, ‘মেয়েটি কাঁদতে কাঁদতে আমাদের কাছে আসে। আমরা সব শুনেছি। অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজের সব ক্লাশ স্থগিত করা হয়েছে। উভয়পক্ষের অভিভাবককে বিষয়টি জানানোও হয়েছে।’

তিনি জানান, রিকের বাড়ি নগরীর মেহেরচণ্ডি এলাকায়। তার বাবার নাম হাবিবুর রহমান। রিকের এমন কাণ্ডের পর কলেজের শিক্ষক পরিষদের জরুরী সভা হয়েছে। শিক্ষকরা তাকে কলেজ থেকে বহিস্কারের সুপারিশ করেছেন। আর এ ব্যাপারে থানায় অভিযোগ করার জন্য ভুক্তভোগি ছাত্রীর অভিভাবককে পরামর্শ দেয়া হয়েছে।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!