• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কল্যাণমুখী খাতে ইসলামী ব্যাংকের বিনিয়োগ বাড়ানো হবে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৭, ১০:৪৬ পিএম
কল্যাণমুখী খাতে ইসলামী ব্যাংকের বিনিয়োগ বাড়ানো হবে

ঢাকা: নিরাপদ ও কল্যাণমুখী খাতে ইসলামী ব্যাংকের বিনিয়োগ আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান। তিনি বলেন- ইসলামী ব্যাংকের আমানত গ্রহণ, অর্থায়ন সেবা ও বিনিয়োগসহ সব কার্যক্রম শরিয়াহ মোতাবেক সুদবিহীন এবং লাভ-ক্ষতির ভিত্তিতেই পরিচালিত হবে। নিরাপদ ও কল্যাণমুখী খাতে এ ব্যাংকের বিনিয়োগ আরও সম্প্রসারণ করা হবে।

রোববার (৮ জানুয়ারি) ইসলামী ব্যাংক টাওয়ারে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে আনুষ্ঠানিক মতবিনিময় অনুষ্ঠানে আরাস্তু খান এসব কথা বলেন।

নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ব্যাংক পরিচালনার ক্ষেত্রে ইসলামী ব্যাংকিংয়ের মৌলিক নীতিমালা ও ইসলামী শরিয়ার সব বিধিবিধান কঠোরভাবে পরিপালন করা হবে। এ ক্ষেত্রে ইসলামী ব্যাংকের প্রাতিষ্ঠানিক লক্ষ্য ও উদ্দেশ্য সর্বদা অটুট রাখা হবে।

আরাস্তু খান বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের অকুণ্ঠ বিশ্বাস, আস্থা ও ভালোবাসার কারণে ইসলামী ব্যাংক সফলতা লাভ করেছে। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম সুদমুক্ত এ ব্যাংকের অভাবনীয় সাফল্য প্রমাণ করেছে শরিয়াহভিত্তিক ব্যাংকিং পদ্ধতি প্রচলন করা সম্ভব। দেশে-বিদেশে এ মডেল ৩৪ বছর ধরে বিভিন্ন শরিয়াহভিত্তিক ব্যাংক স্থাপনের মাধ্যমে এর বাস্তবতা দৃশ্যমান হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম, পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম ও ভারপ্রাপ্ত ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!