• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক


মাদারীপুর প্রতিনিধি ডিসেম্বর ১৭, ২০১৭, ১২:০৮ পিএম
কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

ফাইল ছবি

মাদারীপুর: ঘন কুয়াশার কারণে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে। রোববার (১৭ ডিসেম্বর) ভোর পাঁচটা থেকে ওই রুটে বন্ধ ছিল ফেরি চলাচল।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানান, কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে ১০টা থেকে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে।

ভোরে হঠাৎ করেই কুয়াশার মাত্রা বেড়ে যায়। ফলে পদ্মার নৌরুটের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে ওঠে। এতে চলাচলরত ফেরিগুলো দিক নির্ণয়ে ব্যর্থ হলে মাঝ পদ্মায় নোঙর করে রাখে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। সকাল সাড়ে ১০টার দিকে কুয়াশা কাটলে ফেরি চলাচলে স্বাভাবিকতা ফিরে আসে।

ভাঙ্গা থেকে ঢাকাগামী যাত্রী নুরুজ্জামান ননি বলেন, সকাল সাড়ে ছয়টায় ঘাটে এসে পৌঁছাই। কিন্তু পদ্মার পুরো এলাকা তখন কুয়াশায় ঢাকা। গাড়ি লোড করে ফেরি ঘাটেই বসে ছিল। বেলা বাড়ার সঙ্গে গাড়ির সংখ্যাও বাড়ে। কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে ১০টার দিকে আমাদের ফেরি শিমুলিয়ার উদ্দেশে ছাড়ে।

এদিকে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় কাঁঠালবাড়ী ঘাটে পণ্যবাহী গাড়ির দীর্ঘ লাইন তৈরি হয়েছে। এছাড়া যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট পরিবহনের বেশ চাপ দেখা গেছে ঘাট এলাকায়।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশার কারণে প্রায় প্রতিদিনই ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এজন্য ঘাটে কিছুটা যানজট রয়েছে। তবে তা সহনীয় পর্যায়ে আছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!