• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাঁপতে কাঁপতে ১৭২ রানে থামল ভারত


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৮, ২০১৭, ০২:৪৮ পিএম
কাঁপতে কাঁপতে ১৭২ রানে থামল ভারত

ঢাকা: মোহাম্মদ শামি ক্যামিও ইনিংসটি না খেললে দেড়শ রানের গণ্ডিও পেরোতে পারত না ভারত। সতীর্থদের কাছে শামি তাই বিশেষ একটা ধন্যবাদ পেতেই পারেন। তার ২২ বলে ২৪ রানের ইনিংসটি ভারতের সংগ্রহকে ভদ্রস্থ হতে সাহায্য করেছে। অলআউট হওয়ার আগে কলকাতা টেস্টে বিরাট কোহলির দল তুলতে পেরেছে ১৭২ রান। 

ভারতের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন চেতশ্বর পূজারা। ২৯ রান যোগ করেন ঋদ্ধিমান সাহা। অলরাউন্ডার জাদেজার সংযোজন ২২ রান। শেষ দিকে ২২ বলে ২৪ রানের দুরন্ত ইনিংস খেলে  দলকে ১৭২ রানে পৌঁছে দেন শামি।

৫ উইকেটে ৭৪ রান নিয়ে কাঁপতে থাকা ভারত এদিন স্কোরবোর্ডে সাকুল্যে ৯৮ রান যোগ করতে পেরেছে। ১০৮ বলে ফিফটি করেন পূজারা। এরপরই গামাগের বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমের পথ ধরতে হয় পূজারাকে ৫২রান করে। এর পর জাদেজাকে সঙ্গী করে ৪৮ রানের জুটি গড়েন ঘরের ছেলে ঋদ্ধিমান। এই জুটিতে ভর করেই শতরানের গণ্ডি পেরোয় ভারতীয়রা।

ডানহাতি-বাঁ হাতি জুটি স্কোরবোর্ডে দু’শো রানের গণ্ডি পেরোনোর আশা জাগালেও একই ওভারে জাদেজা-ঋদ্ধিকে ড্রেসিংরুমে ফিরিয়ে ভারতকে জোড়া ধাক্কা দেন দিলরুয়ান পেরেরা। জাদেজা উইকেটের সামনে পা দিয়ে বসেন আর ব্যাটে বল লেগে উইকেটের পিছনে ক্যাচ দেন ঋদ্ধি। শেষ দিকে শামির ২৪ রানের কল্যাণে ১৭২ রান তোলে টেস্টের এক নম্বর দল ভারত। শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট পান সুরঙ্গা লাকমল। এছাড়া গামাগে, দিলরুয়ান ও শানাকা দুটি করে উইকেট তুলে নেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!