• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কাউকে সরকারে নেয়ার ক্ষমতা ইসির নেই


নারায়ণগঞ্জ প্রতিনিধি জুলাই ১৯, ২০১৭, ০৯:১৩ পিএম
কাউকে সরকারে নেয়ার ক্ষমতা ইসির নেই

ঢাকা: আওয়ামী লীগ দেশের জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় যেতে চায় উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোন দলকে সরকারে বসানোর ক্ষমতা নির্বাচন কমিশনের নেই। 

বুধবার (১৯ জানুয়ারি) নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের কোন দলকে ক্ষমতায় নেয়ার ক্ষমতা নেই। কাজেই বিএনপি এই অর্বাচীনের মতো যে অভিযোগ আনছে এবং অনবরত প্রলাপ বকছে এটার কোন বাস্তব ভিত্তি নেই।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য ইসি বা কোন বিদেশীদের উপর নির্ভরশীল নয়। জনগণের সমর্থন নিয়ে ভোটের মাধ্যমেই আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায়। আমরা ভোট চাইব জনগণের কাছে।

তিনি বলেন, ইসি’র রোডম্যাপ নিয়ে আমরা কোন মন্তব্য করতে চাই না। আমরা চাই ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করুক। বিএনপি’র কার্যকলাপে মনে হয়, তারা ক্ষমতায় আসবে- ইসি এই নিশ্চয়তা দিলেই যেন তারা সন্তুষ্ট হবে। এছাড়া তাদেরকে খুশি করা সম্ভব না।

সেতুমন্ত্রী বলেন, মহাসড়কে শৃংখলা বজায় রাখতে রাজধানীসহ বিভিন্ন পয়েন্টে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। নিয়ম অমান্য করায় এ পর্যন্ত ২১টি মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রাজধানীসহ সব জেলায় শুক্রবার ছাড়া প্রতিদিন এই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলবে। অবিলম্বে ফিটনেসবিহীন গাড়ি বর্জন করতে পরিবহন মালিকদের প্রতি আহবান জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!