• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাউখালীতে শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় ২৫ শিক্ষার্থী আহত


পিরোজপুর প্রতিনিধি জানুয়ারি ১০, ২০১৭, ০৬:৫১ পিএম
কাউখালীতে শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় ২৫ শিক্ষার্থী আহত

পিরোজপুরের কাউখালীতে শিক্ষা সফরের যাত্রীবাহী একটি পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্বস্থ গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়েছে। কাউখালী-নৈকাঠি সড়কের বিড়ালজুড়ী নামক স্থানে মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জেলার স্বরূপকাঠীর অলংকারকাঠী এম আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ১১০ জন শিক্ষক-শিক্ষার্থীরা মিলে দুইটি বাসযোগে বাগেরহাটে শিক্ষা সফরের উদ্দেশ্যে যাচ্ছিল। এর মধ্যে  বৈশাখী পরিবহন (খুলনা মেট্রো ০৪-০০২৪) নামে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে প্রায় ৫৫ জন শিক্ষক-শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার অলংকারকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের ৫২ জন শিক্ষক/শিক্ষার্থীরা শিক্ষা সফরের জন্য বাগেরহাটের দর্শনীয় স্থানে শিক্ষা সফরের উদ্দেশে যাওয়ার পথে সকাল সাড়ে ৯টার দিকে কাউখালী-নৈকাঠী সড়কের বিড়ালজুরী নামক স্থানে আসলে বাসটি নিয়ন্ত্রণ হায়। এসময় বাসটি সড়কের পাশে একটি রেইন্ট্রি গাছের সাথে ধাক্কা লেগে বাসটি দুমরে-মুচরে যায়। এ সময়  বাসে থাকা ২৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

দুর্ঘটনার খবর পেয়ে কাউখালী উপজেলা প্রশাসন, ফায়র সার্ভিস ও হাসপাতালের কর্মী ও গ্রামবাসী মিলে আহতদের উদ্ধার করে গুরুতর অবস্থায় কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ১২ জনকে আশংকাজনক অবস্থায়  বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাউখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ারম্যান মো. মহিদুল আলম জানান, কাউখালীতে শিক্ষা সফরের যাত্রীবাহী একটি পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্বস্থ গাছের সঙ্গে ধাক্কা লেগে এতে অন্তত ২৫ জন আহত হয়। গুরুতর আহতদের আমরা উদ্ধার করে বরিশালে পাঠিয়েছি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!