• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাদের চাপে ইসলামী ব্যাংকে পরিবর্তন: ফখরুল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৯, ২০১৭, ০৭:৩৮ পিএম
কাদের চাপে ইসলামী ব্যাংকে পরিবর্তন: ফখরুল

ঢাকা: বিদেশি ও দেশের চাপে ইসলামী ব্যাংকে পরিবর্তন করেছে অর্থমন্ত্রীর এমন মন্ত্রব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- ‘আমরা জানতে চাই, এটা কোন বিদেশ? কাদের চাপে ইসলামী ব্যাংকে পরিবর্তন। এটা জানার অধিকার আছে।’

সোমবার (৯ জানুয়ারি) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, ‘কাদের চাপে ইসলামী ব্যাংকে পরিবর্তন হয়েছে। আমি ভালো–মন্দ বলতে চাই না। ইসলামী ব্যাংক এমন কী সমস্যা তৈরি করেছে, যার জন্য তাদের পরিচালনা পর্ষদকে নতুন করে গঠন করতে হবে।’

শিক্ষাব্যবস্থার অনিয়ম তুলে ধরতে বিএনপি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন এ কে এম ওবায়দুল ইসলাম। বিএনপি যদি এতই দুর্বল হয়, তবে কেন তাদের সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, দেশে দুই ধরনের আইন চলছে। একটি হচ্ছে আওয়ামী লীগের জন্য। আরেকটি বাকিদের জন্য। ৫ জানুয়ারি বিএনপিকে সমাবেশ করতে না দেওয়া প্রসঙ্গে ফখরুল বলেন, দেশের একটি বৃহৎ রাজনৈতিক দলকে সমাবেশ করতে দেওয়া হয়নি। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি পর থেকে এ পর্যন্ত সাতবার অনুমতি চেয়ে বিএনপি পাইনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, বিএনপি নেতা এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, আতাউর রহমান ঢালী, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!