• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাদেরের হাতে দুই এজেন্ডা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৫, ২০১৬, ০৪:০৪ পিএম
কাদেরের হাতে দুই এজেন্ডা

ঢাকা: উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুই এজেন্ডা নিয়ে সামনে এগুতে চান। একই সঙ্গে দলে গড়ে তুলতে চান শক্তিশালী টিমওয়ার্ক। আর এসবই করা হবে আগামী একদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করার পরিকল্পনার অংশ হিসেবে।

নির্বাচিত হওয়ার পরে প্রথম আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি দলের আগামীর পরিকল্পনার উপর আলোকপাত করেন। তবে দলের এজেন্ডা সম্পর্কে তার কথা হচ্ছে, বেশি এজেন্ডা হাতে নেয়া উচিত নয়। এতে কর্মসূচি বাস্তবায়ন করা কঠিন হয়ে যায়।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে ধানমণ্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে দুটি এজেন্ডার কথা তুলে ধরেন। তিনি সেখানে জানান, মাত্র দুটি এজেন্ডা হাতে নিয়েছেন। এর মধ্যে এক নম্বরে আছে দেশের সাম্প্রদায়িক পরাশক্তিকে পরাজিত করা। দুই নম্বরে আছে আগামী নির্বাচনের জন্য দলের পুরো প্রস্তুতি।

দ্বিতীয় এজেন্ডার মূল উদ্দেশ্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো জনগণের অকুণ্ঠ সমর্থন পাওয়া। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের মাধ্যমে এজন্য তৃণমূল থেকে সংঘবদ্ধ হওয়া। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বলাভের পর ওবায়দুল কাদেরের প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

গেল ২৩ অক্টোবর দলের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে সর্বম্মতিক্রমে অষ্টমবারের মতো সভানেত্রী পদে পুনর্নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিলরদের উপস্থিতিতে দলীয় প্রধান শেখ হাসিনা আগের কমিটি বিলুপ্তি ঘোষণা করেন। এরপর নির্বাচনী অধিবেশনে সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন সৈয়দা সাজেদা চৌধুরী।

প্রস্তাবটি সমর্থন করেন পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এরপর সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন সৈয়দ আশরাফুল ইসলাম। এ প্রস্তাব সমর্থন করেন জাহাঙ্গীর কবির নানক। এর মধ্য দিয়ে চূড়ান্ত হয়ে যায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদটি।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!