• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাপ্তাইয়ে হেলে পড়া ভবন থেকে ৬ লাশ উদ্ধার


চট্টগ্রাম প্রতিনিধি অক্টোবর ৫, ২০১৬, ১০:১৩ এএম
কাপ্তাইয়ে হেলে পড়া ভবন থেকে ৬ লাশ উদ্ধার

রাঙ্গামাটির কাপ্তাই লেকে তিন তলাবিশিষ্ট একটি ভবন ধসের ঘটনায় বাবা-মেয়েসহ ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যার দিকে শহরের এসপি অফিস সংলগ্ন সরকারি মহিলা কলেজের সামনে ভয়াবহ এ ভবন ধসের ঘটনা ঘটে। এরপরই বাবা-মেয়েসহ চারজনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বুধবার ভোররাত ও সকাল ৬টার দিকে আরও দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মৃতরা হলো- মো. জাহিদ ড্রাইভার (৪০), তার মেয়ে পিংকি আক্তার (১৩), হাবিবা (২২) ও সামাদুল (০৭), সাজেদুল (০৪), সাজিল (০৬)। জানা যায়, ওই এলাকায় কাপ্তাই লেক দখল করে পানির ওপর তিন তলাবিশিষ্ট পাকা বাড়িটি নির্মাণ করেন স্থানীয় ঠিকাদার তৈয়ব। এরপর ভাড়া দেন বাড়িটি। বাড়ির দ্বিতীয় এবং তৃতীয় তলায় একাধিক ভাড়াটিয়া পরিবার নিয়ে বসবাস করতেন।

তবে নিচতলা ছিল ফাঁকা। মঙ্গলবার সন্ধ্যার দিকে হঠাৎ ভবনটি ধসে পড়ে তলিয়ে যায় কাপ্তাই লেকের পানিতে। ওই সময় ভবনে থাকা ছয়জনের কেউই বের হওয়ার সুযোগ পাননি।

ঘটনার পরপরই খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা তাৎক্ষণিক উদ্ধার অভিযান শুরু করেন। পরে ওই রাতেই চারজনের লাশ উদ্ধার করে হয়। বুধবার ভোররাত ও সকালে আরও দুই শিশুর লাশ করা হয়। লাশ উদ্ধারের পর রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আরএমও মংকোচিং সাগর জানান, মরদেহগুলো হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আহত উদ্ধারকর্মী শোপা বেগম এখানে ভর্তি রয়েছেন বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!