• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাবা শরিফ জিয়ারতে বিশ্বকাপ মিশন শুরু পগবার (ভিডিও)


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০১৮, ০৫:১০ পিএম
কাবা শরিফ জিয়ারতে বিশ্বকাপ মিশন শুরু পগবার (ভিডিও)

ঢাকা: ইসলাম ধর্মাবলম্বীদের পুন্যভুমি পবিত্র মক্কা নগরীতে গেছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। সেখান থেকে একটি ভিডিও দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন তিনি। ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলে যোগ দেয়ার আগে পবিত্র কাবা জিয়ারতের উদ্দেশ্যেই মক্কা গেছেন এই ফরাসি তারকা।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে ভিডিওটি পোস্ট করে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ বছর বয়সি এই ফুটবল তারকা বলেছেন, ‘নিজের আমল ঠিক রাখার জন্যই মানুষ এখানে আসেন। এটি একটি সুন্দর জায়গা। সুন্দর সুন্দর সুন্দর.. ..আর এর অনুভুতি আমি বুঝিয়ে বলতে পারব না।’

ভিডিও দেখুন:

পবিত্র কাবা শরিফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন। মস্কোগামী ফরাসি ফুটবল দলের গুরুত্বপূর্ণ এই সদস্য গত বছরও পবিত্র রমজান মাসে কাবা জিয়ারতে মক্কা গিয়েছিলেন।

গত সপ্তাহে বিবিসি’কে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, ‘সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফরাসি সদীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে।’ ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট এবং ১৯৯৮ সালের শিরোপা জয়ী ফ্রান্স আসন্ন রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপের হয়ে প্রথম পর্বে অংশ নিবে। গ্রুপের বাকী দল গুলো হচ্ছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং পেরু।

আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশণ শুরু করবে ফ্রান্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!