• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কারওয়ান বাজারে ছিনতাইয়ের কবলে নয়া দিগন্তের সাংবাদিক


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৮:৪০ পিএম
কারওয়ান বাজারে ছিনতাইয়ের কবলে নয়া দিগন্তের সাংবাদিক

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারের প্রধান সড়কে গণছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত পৌনে ১টার দিকে ১৫/২০ জন যুবক থেমে থাকা পণ্যবোঝাই ট্রাকের আড়াল থেকে বেরিয়ে এসে পথচারী ও মোটরসাইকেল আরোহীদের অস্ত্রের মুখে জিম্মি করে কাছ থেকে ব্যাগ, মানিব্যাগ, নারীদের ভ্যানিটিব্যাগসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এসময় সেখানে স্ত্রীসহ গণছিনতাইয়ের কবলে পড়েন দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সিনিয়র রিপোর্টার ও ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনের ‘বহুমুখী সমবায় সমিতি’র সম্পাদক মনির হোসেন। ছিনতাইকারীরা ওই সাংবাদিকের স্ত্রীর সঙ্গে থাকা নগদ চার হাজার টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ কালো রঙের ভ্যানিটি ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে ওই ছিনতাইয়ের ঘটনার পরেও সেখানে ওই রাতেই আরো চারটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে তেজগাঁও থানা পুলিশের টহল টিম সেখানে উপস্থিত হলেও কাউকে আটক করতে পারেনি।

এ বিষয়ে দৈনিক নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার মনির হোসেন বলেন, আমাদের ২০তম বিবাহবার্ষিকী উপলক্ষে অফিস শেষ করে স্ত্রীকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলাম। কারওয়ান বাজারের রাস্তায় যানজট দেখে ফার্মগেট গ্রিন রোডের সামনে দিয়ে ঢাকা প্রতিদিন পত্রিকার গলি দিয়ে প্রধান সড়কে আসি। হোটেল লা ভিঞ্চি সংলগ্ন রাস্তায় যানজটে আটকা পড়লে ওই সময় অনুমানিক ২০/২২ বছর বয়সী এক যুবক আমার স্ত্রীর ভ্যানিটি ব্যাগ নিয়ে দৌড়ে পালিয়ে যায়। ওই ব্যাগে আমার মোবাইল ও নগদ প্রায় চার হাজার টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিল।

তিনি আরো বলেন, যানযচে অঅটকে যাবার স্ত্রী বলছিলাম ফোনটা কাছে রাখো। এখানে ছিনতাই হয় বেশি। এ কথা বলঅ শেষ হতে না হতেই আমরা নিজেরাই ছিনতাইয়ের কবলে পড়লাম। তবে ঘটনার সময় ওই এলাকায় পুলিশের কোনো সদস্য কিংবা টহল পুলিশের দল ছিল না। পরে বিষয়টি তেজগাঁও থানা পুলিশকে জানানো হলে তারা পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।

মনির হোসেন অক্ষেপ করে বলেন, সাংবাদিকতার জীবনে এই প্রথম ছিনতাইয়ের শিকার হলাম। রাজধানীর এমন ব্যস্ততম সড়কে ছিনতাইয়ের মতো ঘটনা সত্যিই দুঃখজনক। ফেরার পথে আরও ২/৩ জন ছিনতাইয়ের কবলে পড়ার কথা জানান।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতি রাতেই কারওয়ান বাজার এলাকায় গণছিনতাইয়ের ঘটনা ঘটলেও পুলিশের কোনো পদক্ষেপ দেখা যায় না। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে কাওরান বাজারের প্রধান সড়ক সংলগ্ন এলাকায় সিগারেট বিক্রেতার সিগারেট ছিনতাই, আবুল হাসনাত নামে সবজি ব্যবসায়ীর নগদ ১৫ হাজার টাকা ছিনতাইকারীরা নিয়ে গেছে।

এছাড়া হোটেল লা ভিঞ্চির পাশে আরো ১৫/২০ জন যুবক প্রায় পথচারীদের পথরোধ করে কখনও চলন্ত মোটরসাইকেল আরোহীদের সঙ্গে থাকা ব্যাগ, অস্ত্রের মুখে মানিব্যাগ নিয়ে দৌড়ে পালিয়ে যায়।

এ বিষয়ে জানার জন্য রাতেই মোবাইলে যোগাযোগ করা হলে তেজগাঁও থানার কোনো কর্মকর্তাকে পাওয়া যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!