• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কারগার চত্ত্বর থেকে উধাও জামিনের আসামি


বরিশাল ব্যুরো: ফেব্রুয়ারি ২৩, ২০১৮, ০৯:৩৮ পিএম
কারগার চত্ত্বর থেকে উধাও জামিনের আসামি

বরিশাল : জামিনে মুক্ত বেলায়েত মাতুব্বর নামে এক ব্যক্তিকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্বজনদের উপস্থিতিতে তাকে তুলে নেয়া হয়।

পরবর্তীতে জেলা পুলিশ সপুার কার্যালয়ে গোয়েন্দা পুলিশ হেফাজতে রাখা হয় বলে অভিযোগ করেছে স্বজনেরা। যদিও বরিশাল জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হচ্ছে।

তবে বরিশাল জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক মোকতার হোসেন জানিয়েছেন, আদালত বেলায়েত মাতুব্বরের জামিন আদেশ দেন বেলা ১১টার দিকে। কিন্তু তাকে সন্ধ্যা অবধি মুক্তি দেয়া হচ্ছিল না। এ বিষয়টি জানতে বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনিরুল ইসলামকে ফোন করা হলে তিনি সন্ধ্যায় তাকে (বেলায়েত) মুক্তি দেন।

ওই সময় সাদা পোশাকে কারাগার চত্বরে অবস্থানরত জেলা গোয়েন্দা পুলিশের এসআই পদমর্যাদার এক কর্মকর্তা বেলায়েতকে হাতকড়া পড়িয়ে নিয়ে যান। তখন আটকের কারণ জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন, তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। পরবর্তীতে সেখান থেকে তাকে নিয়ে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ের ভেতরে একটি কক্ষে আটকে রাখা হয়। ওই সময় আইনজীবী ও স্বজনেরা গিয়ে বেলায়েতকে একটি কক্ষে আটক অবস্থায় দেখতে পান। কিন্তু কী কারণে আটকে রাখা হয়েছে সেই বিষয়টি কোন তথ্য দেয়নি পুলিশ।

বেলায়েতের স্ত্রী জানিয়েছেন, তার স্বামীর একটি মামলায় কারাগারে ছিলেন। বৃহস্পতিবার সেই মামলা থেকে জামিনে মুক্ত হয়েছেন। এছাড়া তার বিরুদ্ধে কোন মামলা নেই। কিন্তু গৌরনদীর মাদক ব্যবসায়ি হিরা মাঝির চক্রান্তে বেলায়েতকে ফের গ্রেফতার তরা হয়েছে।

এব্যপারে বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, এ ধরনের কোন ঘটনার বিষয় তার জানা নেই। তিনি খোজ নিয়ে ব্যবস্থা নিবেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!