• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘কারচুপি না হলে জনরায় মেনে নেব’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২২, ২০১৬, ০৫:৫৬ পিএম
‘কারচুপি না হলে জনরায় মেনে নেব’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। শেষ মুহূর্তে ভোট গণনায় বা ফলাফলে কোনো সূক্ষ্ম বা স্থূল ইঞ্জিনিয়ারিং ঘটবে কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেছে বিএনপি। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, ফলাফল গণনায় কোনো কারচুপি না হলে জনগণের রায় মেনে নেব। তবে পর্দার অন্তরালে কী হয়, তা আমাদের জানা নেই। প্রশাসন, নির্বাচনী কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী-সবার প্রতি আমাদের আহ্বান, ভোট গণনা ও ফলাফল ঘোষণা পর্যন্ত পর্দার অন্তরালে যেন কোনো কিছু না ঘটে।

ভোট গণনায় বা ফলাফলে সূক্ষ্ম বা স্থূল ইঞ্জিনিয়ারিং কী হতে পারে, এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিজভী বলেছেন, অতীত অভিজ্ঞতা থেকে বলেছি। এই সরকারের আমলে ফলাফল ছিনিয়ে নেয়ার অনেক ঘটনা ঘটেছে। শেষ মুহূর্তে প্রভাব বিস্তার করে ফলাফল অনুকূলে নিতে পারে।

এদিকে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, ‘নারায়ণগঞ্জবাসী সকাল থেকেই কোনো অভিযোগ ছাড়া ভোট দিচ্ছেন, শান্তিপূর্ণ ভোট হচ্ছে।’  বৃহস্পতিবার সকালে শহরের ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ স্কুল কেন্দ্রে ভোটগ্রহণ পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

মঈনুল হক আরও বলেন, ‘সুষ্ঠুভাবে ভোট আয়োজনে যা যা প্রয়োজন, আইনশৃঙ্খলা বাহিনী তার সবই করবে।’  তিনি বলেন, ‘ব্যালট বাক্স রক্ষা করার জন্যে যা যা করা প্রয়োজন; আমরা তাই করব।’

উল্লেখ্য, আজ ২২ ডিসেম্বর নাসিক নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের অন্যতম প্রধান দুই দল ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি থেকে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেন।  

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!