• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কারা পাচ্ছেন ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৫:২৩ পিএম
কারা পাচ্ছেন ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার

ঢাকা: ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার নিয়ে উত্তেজনা আছে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মাঝে। থাকাটাই স্বাভাবিক কারণ, গত বছর ক্রিকইনফো বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এবারও তালিকায় আছেন ‘দ্য ফিজ’। সাথে আছেন মেহেদী হাসান মিরাজও। বর্ষসেরা টেস্ট বোলিং বিভাগেও মনোনয়ন পেয়েছেন ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা মিরাজ। কারা পাচ্ছেন এই পুরস্কার? জানা যাবে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।

মোস্তাফিজ-মিরাজসহ মোট ছয় বাংলাদেশি ক্রিকেটার মনোনয়ন পেয়েছেন ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কারের বিভিন্ন বিভাগে। তারা হলেন-তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান। তবে সম্ভাবনা রয়েছে টাইগার অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্ট সিরিজেই অনূর্ধ্ব-১৯ দলের সাবেক এই অধিনায়ক ক্রিকেট বিশ্বকে চমকে দেন।

দুই টেস্টে মাত্র ১৫.৬৩ গড়ে ১৯টি উইকেট শিকার করে রেকর্ড গড়েন তিনি। আর দুর্দান্ত এই পারফর্মেন্সের সুবাদে মিরাজ জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সেরা টেস্ট বোলার ও সেরা অভিষিক্ত ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন।  

গত বছরের মতো এবারও মনোনয়ন তালিকায় স্থান করে নিয়েছেন মোস্তাফিজুর। তবে তাকে নিয়ে আশা করা একটু কঠিনই। ইনজুরি নিয়ে মাসের পর মাস মাঠের বাইরে ছিলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট পাওয়া মোস্তাফিজের সঙ্গে বিশ্বকাপেই ৫ উইকেট পাওয়া আরেক বোলার জেমস ফকনারের লড়াই হবে। তবে ভারতের বিপক্ষে মিচেল স্যান্টনারের ৪ উইকেট কিংবা এশিয়া কাপে ভারতের বিপক্ষে মোহাম্মদ আমিরের স্পেলেরই সম্ভাবনা বেশি এবারের বিজয়ী হওয়ার। ম্যাচের গুরুত্ব বিবেচনায়।

 তামিম ইকবাল বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যানের তালিকায় জায়গা পেয়েছেন। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে ১০৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তামিম। আর এরই সুবাদে মনোনয়ন পেয়েছেন তিনি।

এদিকে টি টোয়েন্টির সেরা ব্যাটসম্যানের তালিকায় মনোনয়ন পেয়েছেন সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ।  এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে সাব্বির ম্যাচজয়ী ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। একই আসরে পাকিস্তানের বিপক্ষে দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে মুখ্য ভূমিকা রেখেছিলেন মাহমুদউল্লাহ।

অন্যদিকে সেরা ওয়ানডে বোলারের তালিকায় রয়েছেন টাইগার অধিনায়ক মাফরাফি বিন মর্তুজা। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিতীয় ‍ওয়ানডেতে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছিলেন মাশরাফি।

সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তালিকার সবচেয়ে বেশি পাঁচটি ক্যাটাগরিতে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দুটি টি-টোয়েন্টি ব্যাটিং পারফর্মেন্স, একটি করে ওয়ানডে ও টেস্ট ব্যাটিং এবং বর্ষসেরা অধিনায়কের তালিকাতেও রয়েছেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!