• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কারাগারে খালেদার ৫ আইনজীবী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১০, ২০১৮, ০৬:০৮ পিএম
কারাগারে খালেদার ৫ আইনজীবী

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন পাঁচ আইনজীবী। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪ টার দিকে তারা কারাগারে প্রবেশ করেন।

আইনজীবীরা হলেন- ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

দুপুরের পর পাঁচ আইনজীবী কারা ফটকে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। প্রায় এক ঘণ্টা পর বিকেল ৪টা ২৫ মিনিটে তারা কারাগারে প্রবেশের অনুমতি পান।

প্রবেশের আগে ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, আইন অনুসারে ১৮ ক্যাটাগরির কারাবন্দি অটোম্যাটিক্যালি ডিভিশন পান। এর জন্য আলাদা করে আবেদনের প্রয়োজন হয় না। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় খালেদা জিয়াকে কারাগারে আনার পর এখনও ডিভিশন দেয়া হয়নি।

‘যেখানে তাকে রাখা হয়েছে এটি একটি নির্জন ও পরিত্যক্ত ভবন। এটা কোনো কারাগার নয়। এখানে ফাঁসির আসামিদের যেভাবে রাখা হয় তাকেও সেভাবেই রাখা হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক।’

তিনি বলেন, রায়ের নথিপত্র পেলে আমরা দ্রুত আদালতে আপিল করবো। আমরা নেত্রীর (খালেদার জিয়া) সঙ্গে দেখা করতে এসেছি। তার সঙ্গে দেখা করে শলা-পরামর্শ করবো। তার কোনো নির্দেশনা আছে কিনা তা শুনবো।

এর আগে খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আইনজীবীদের আরও একটি দল কারাফটকে যান। তবে কোনো কারা কর্মকর্তার সঙ্গে তাদের দেখা হয়নি। পরে সেখানে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের পরামর্শে কারা অধিদফতরে গেলেও আবেদন জমা দিতে পারেননি তারা।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!