• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কারাগারে প্রথম রাত: ঘুম নেই রাম রহিমের


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২৭, ২০১৭, ০৪:৪৯ পিএম
কারাগারে প্রথম রাত: ঘুম নেই রাম রহিমের

ঢাকা: নিজের ভক্তকে ধর্ষণের দায়ে অভিযুক্ত বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং জীবনে প্রথমবারের মতো কারাগারে রাত কাটালেন। শনিবার(২৬ আগস্ট) রাতে কারাগারে প্রথম রাত ঘুমাতে পারেননি। নির্ঘুম কেটেছে তার রাত। আয়েশি জীবনের হঠাৎ ছন্দ পতনে অনেকটা নির্বাক ছিলেন তিনি।

বিতর্কিত এই ভণ্ডকে দেশটির হরিয়ানা রাজ্যের সুনরিয়ার রোহটাক জেলা কারাগারে রাখা হয়েছে। তার কয়েদি নম্বর হচ্ছে ১৯৯৭।

কারাগার সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানায়, রাম রহিমকে শনিবার রাতে চা-পাতি (এক ধরনের রুটি) এবং এক গ্লাস দুধ দেয়া হয়। তিনি সারা রাত ঘুমাননি। রোববার(২৭ আগস্ট) ভোর পাঁচটার দিকে যোগ ব্যায়াম করে ঘুমাতে যান তিনি। তাকে বিশেষ সুবিধা দেয়া হয়েছে এমন অভিযোগ অস্বীকার করে জেল কর্মকর্তারা জানান, রাম রহিমকে শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে সুনরিয়ায় আনা হয় এবং বন্দী হিসেবে সব আনুষ্ঠিকতা শেষ করা হয়। তাকে খুব তাড়াতাড়ি কারাগারে স্থানান্তর করা হয়।

একজন নারীকে নিয়ে কারাগারে প্রবেশের অনুমতি দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন ডিজিপি (কারাগার) কে পি সিং। তিনি বলেন, ‘তাকে অন্যান্য কয়েদির মত গণ্য করা হয়েছে। আমরা তার কার্যক্রম সম্পর্কে আর কিছু জানাতে পারবো না।’

সূত্র জানায়, রাম রহিমকে পঞ্চকুলা থেকে সুনরিয়ায় আনার সময় তার পালক মেয়ে হানিপ্রীত ইনসান সংগে ছিলেন। কারাগারে ঢুকার আগ পর্যন্ত পালক মেয়ে তার সংগেই ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!