• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কার্ডিফে শ্রীলঙ্কা না পাকিস্তান?


ক্রীড়া ডেস্ক জুন ১১, ২০১৭, ১০:১০ পিএম
কার্ডিফে শ্রীলঙ্কা না পাকিস্তান?

ফাইল ফটো

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফিতে অনেকেই শ্রীলঙ্কাকে গোনায় ধরেননি। সেই দলটিই শক্তিশালি ভারতকে ৭ উইকেটে হারিয়ে এখন টগবগ করে ফুটছে। তারুণ্য নির্ভর দলের সামনে পড়েছে পাকিস্তান। যে দলটি আবার ভারতের কাছে গো-হারা হেরেছিল। সেই পাকিস্তানই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের হারানো আত্মবিশ্বাস ফিরিয়েছে।

সোমবার (১২ জুন) শ্রীলঙ্কা-পাকিস্তানের যেই জিতবে তাঁরাই চলে যাবে সেমিফাইনালে। গ্রুপ ‘বি’ থেকে এরই মধ্যে সেমিতে চলে গিয়েছে ভারত। এখন দেখার এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কে যায়। শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হয়েছিল ৯৬ রানে। অনেকেই ভেবেছিলেন, লঙ্কানদের পক্ষে আর ঘুরে দাঁড়ানো সম্ভব নয়। কিন্তু ভারতের বিপক্ষে তাঁরা ৩২১ রান টপকে জিতেছে। পাকিস্তানের গল্পটাও একই রকম।
তাঁরা প্রথম ম্যাচে ভারতের কাছে স্রেফ উড়ে গিয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। যে দলটির চ্যাম্পিয়ন্স ট্রফি এরই মধ্যে শেষ হয়ে গেছে। শ্রীলঙ্কা-পাকিস্তান দু’দলের কাছেই ম্যাচটি ডু অর ডাই। হারলেই সেই দলকে বাড়ি চলে যেতে হবে।

তবে কার্ডিফের ম্যাচটি বৃষ্টি ভেসে নিয়ে গেলে সেমিফাইনালে উঠে যাবে শ্রীলঙ্কা। কারণ, প্রথম দুই ম্যাচের পর প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের চেয়ে রানরেটে এগিয়ে শ্রীলঙ্কা। ফলে শেষ ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হলে পাকিস্তানিদের হতাশই হতে হবে।

পরিসংখ্যান বলছে, কার্ডিফে শ্রীলঙ্কার রেকর্ড খুব ভালো নয়। এখানে তাঁরা তিনটি ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি। সেমিফাইনালে উঠতে হলে লঙ্কানদের তাই দারুন কিছু উপহার দিতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!