• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কালবৈশাখীর তাণ্ডবে নারী নিহত, ব্যাপক ক্ষয়ক্ষতি


মাগুরা প্রতিনিধি মে ১৫, ২০১৭, ০৭:২৬ পিএম
কালবৈশাখীর তাণ্ডবে নারী নিহত, ব্যাপক ক্ষয়ক্ষতি

ঝড়ে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি

মাগুরা: জেলার বিভিন্ন এলাকায় সোমবার (১৫ মে) সকালে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে সাজেদা খানম (৩০) নামে এক নারী নিহত হয়েছেন। এছাড়া শতাধিক কাঁচা ও সেমি পাকা বাড়িঘর বিধ্বস্ত, চার শতাধিক গাছ উপড়ে যাওয়াসহ তিন শতাধিক জমির বিভিন্ন ফসল ক্ষতিগ্রস্থ হয়।

শ্রীপুর উপজেলার আমলসার ইউপির চেয়ারম্যান সিবানন্দ বিশ্বাস জানান, কালবৈশাখী ঝড়ে আমলসার গ্রামে একটি কাঁচা ঘর ধসে পড়লে এর ভেতর থাকা সাজেদা খানম (৩০) নামে এক নারী মারা যান। তিনি ওই গ্রামের সৈয়দ আলীর মেয়ে। দুর্ঘটনার সময় সাজেদা ওই ঘরে একা ছিল। এছাড়া ঝড়ে ওই ইউনিয়নের বিভিন্ন এলাকার শতাধিক গাছপালা, বাড়িঘর বিধ্বস্ত হয়।

এদিকে মাগুরা সদর উপজেলার কুছুন্দি ইউপির চেয়ারম্যান আবুল কাশেম মোল্যা জানান, সকালে কালবৈশাখীর তাণ্ডবে এ ইউনিয়নের লক্ষ্ণীকান্দর, বেলনগর ও পারন্দুয়ালী গ্রামের অনেক এলাকার দুই শতাধিক গাছ, অর্ধশতাধিক  কাচা ও সেমি পাকা বাড়িঘর বিধ্বস্ত হয়। হাইওয়ে সড়কে গাছ ভেঙ্গে পড়ে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। ঝড়ে ৩ শতাধিক একর জমির বিভিন্ন ফসল ক্ষতিগ্রস্থ হয়।

কছুন্দি এলাকার আল-আমিন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আরী হোসেন জানান, ঝড়ে তার শিক্ষা প্রতিষ্ঠানের চাল উড়িয়ে নিয়ে গেছে। আাশপাশের বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক ক্ষতি হয়েছে।

কছুন্দি গ্রামের শাহেরা বেগম ও রতন মণ্ডল অভিযোগ করেন, সাত মিনিটের ঝড়ে তাদের গোটা গ্রামের বাসিন্দাদের ঘরবাড়ি গাছপালা সব শেষ হয়ে গেছে। ব্যাপক ক্ষতি হলেও তার খোঁজ-খবর নিতে বিকেল পর্যন্ত কৃষি বিভাগ, জনপ্রতিনিধি বা প্রশাসনের কেউ আসেনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!