• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কালিয়াকৈরে গ্রাম্য সালিশে প্রবাসীর বাড়ি ভাঙচুর


গাজীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০৬:৫৫ পিএম
কালিয়াকৈরে  গ্রাম্য সালিশে প্রবাসীর বাড়ি ভাঙচুর

গাজীপুর: জেলার কালিয়াকৈরে গ্রাম্য সালিশ চলাকালীন অবস্থায় এক প্রবাসীর ঘরবাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার আটাবহ ইউপি’র বেলাবহ এলাকার প্রবাসী আমিনুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রবাসী আমিনুল ইসলামের স্ত্রী উর্মি বেগম জানান, ‘তার স্বামীর ওয়ারিশগণদের সাথে বাড়ির পজিশন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে এর আগেও স্থানীয়ভাবে সালিশ বৈঠক হয়েছিল। কিন্তু স্বামী আমিনুল ইসলাম দেশের বাহিরে থাকার কারণে স্থানীয় শুকুর মন্ডল ও তার ছেলে আলমাছ আলী জমির ওই পজিশন দখলে নেয়ার চেষ্টা চালায়। এ বিষয়ে কালিয়াকৈর থানায় এর আগে একটি অভিযোগ করা হয়েছিল।

অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ বিষয়টি এলাকায় সমাধান করার জন্য বলে দেন। এরপর এ ব্যাপারে মঙ্গলবার বিকেলে মাতব্বর আজিবুর রহমান, এসএম ইব্রাহীম খালিদ, বাদল প্রফেসর, মিজানুর রহমান সেলি, আব্দুল মান্নান, মজিবুর ও সাবেক সেলিম মেম্বারসহ অনেকে সালিশ বসে। সালিশ চলাকালীন অবস্থায় প্রতিপক্ষ আলমাছ ও তার বাবা শুকুর মন্ডলের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসীরা আমার ঘরবাড়ি ভাঙচুর করে আসবাবপত্রসহ অন্যত্র ফেলে দেয় এবং ঘরে থাকা মূল্যবান বিভিন্ন জিনিসপত্র লুট করে।’

তিনি আরও জানান, ‘বাধা দিতে গেলে সন্ত্রাসীরা আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে। আজ যদি আমার স্বামী বিদেশ না থাকতো তাহলে গ্রাম্য মাতব্বরদের সামনে এভাবে আমাকে লাঞ্ছিত করে ঘরবাড়ি ভেঙ্গে দিতে পারতো না।’ প্রতিপক্ষ আলমাছের বক্তব্য নিতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায়নি।

এ ব্যাপারে প্রবাসীর স্ত্রী উর্মি বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কালিয়াকৈর থানার উপ-পরির্দশক (এসআই) মো. আজিম হোসেন জানান, বিচার সালিশ চলাকালে উর্মি বেগমের বাড়ি ভাঙচুর করলে তিনি আমাকে ফোনে বিষয়টি জানান। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। এর আগেও জমি সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ হয়েছিল বলে তিনি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!