• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কাশ্মির: সংঘর্ষে পাকিস্তানের ৪ ভারতের ৩ সেনা নিহত


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৮, ০৮:০১ পিএম
কাশ্মির: সংঘর্ষে পাকিস্তানের ৪ ভারতের ৩ সেনা নিহত

ঢাকা: জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখার পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর প্রতিশোধমূলক আক্রমণে চার পাক সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে। একই সময়ে পাক আর্মির হাতে তিন জন ভারতীয় সেনা নিহত হয়েছে বলে তারা দাবি করেছে বলে সংবাদ প্রকাশ করেছে সংবাদ সংস্থা রয়টার্স।

এক টুইট বার্তায় পাক সরকারের তরফ থেকে কমপক্ষে চারসেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পাক আর্মি জানিয়েছে, সেনারা যোগাযোগ ব্যবস্থার মেরামত করার কাজে মগ্ন ছিল। এসময় তাদের ওপর অতর্কিত মর্টার শেল দিয়ে হামলা চালানো হয়।

গত ১৩ জানুয়ারি নিয়ন্ত্রণ রেখার রাজৌরি জেলায় পাকিস্তানি সেনাদের গুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়। তারপরেই পাকিস্তানি সেনাদের ওপর পাল্টা হামলা চালায় ভারতীয় সেনারা।

অপরদিকে রয়টার্সকে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, এ ঘটনায় ভারতের কোনো সেনা নিহত বা আহত হয়নি। ভারত সেনাবাহিনীর মেজর জেনারেল গুলাব সিং রাওয়াত বলেন, আমরা ৫ পাকিস্তানি জঙ্গিকে হত্যা করেছি। তারা ঝিলেম নদী পার হচ্ছিল(এই ঝিলেম নদী পাকিস্তান ও ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরকে বিভক্ত করে রেখেছে)। আমরা তাদের নদী পার হতে দেই। পরে চ্যালেঞ্জ করি। এসময় তাদের হত্যা করা হয়।

এক ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, নিয়ন্ত্রণ রেখার পুঞ্চ সেক্টরের জাগলোতি এলাকায় পাকিস্তানি সেনাদের ওপর প্রতিশোধমূলক হামলা চালিয়েছে সেনারা। সোমবার(১৫ জানুয়ারি) সকালে সেনা দিবসের এক অনুষ্ঠানে ভারতীয় সেনা প্রধান বিপিন রাওয়াত বলেন, আমাদের যদি বাধ্য করা হয় তবে আরও সামরিক পদক্ষেপ গ্রহণ করব।

জেনারেল রাওয়াত আরও বলেন, নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি সেনারা ক্রমাগত সন্ত্রাসীদের সহায়তার চেষ্টা করছেন। আমরা আমাদের শক্তি দিয়ে তাদের উচিত শিক্ষা দিতে চাই। পাকিস্তানের যে কোনো উষ্কানিমূলক কাজের কার্যকরী প্রতিশোধ নেব আমরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!