• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কিং খানের সেরা ৬ সিনেমা


এন ডি আকাশ এপ্রিল ২৯, ২০১৮, ০৪:৩৩ পিএম
কিং খানের সেরা ৬ সিনেমা

শাকিব খান

ঢাকা: দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনেও এখন আলোচিত সুপারস্টার শাকিব খান। ‘নবাব’ ও ‘শিকারী’ দিয়ে মাত করেছেন নিজের দেশ ‍ও কলকাতা। তার ছবি মানেই সুপার হিট। প্রযোজকদের নির্ভরতার শাকিবের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে মুখিয়ে আছেন ঢালিউডের সব নামকরা তারকা। শুধু ঢালিউড নয়, এ কাতারে কলকাতায় প্রথম সারির তারকারাও বাংলার কিং খানের সঙ্গে চুকিয়ে অভিনয় করছেন। দুই বাংলার নবাব তিনি একদিনে হয়নি। অনেক পরিশ্রমের ফসল আজকের নবাব তিনি।

১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’র মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন তিনি। মেধা আর মননশীল কাজের জন্য আজ তিনি শীর্ষ নায়ক। এ পর্যন্ত তিনি প্রায় ২০০টি ছবি উপহার দিয়েছেন। এরমধ্যে সেরা ৬ টি ব্যবসা সফল ছবি নিয়ে এই প্রতিবেদন-

কোটি টাকার কাবিন : ২০০৬ সালে মুক্তি পায় ছবিটি। এই ছবির মাধ্যমে মূলত শাকিবের পরিচিতি ছড়িয়ে যেতে থাকে। এমনকি স্ত্রী অপু বিশ্বাসের সঙ্গে শাকিবের প্রথম ছবি এটি। ‘কোটি টাকার কাবিন’ ছবিটি পরিচালনা করেন এফ আই মানিক। ছবিটির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রের দর্শকেরা শাকিব-অপু নামক এক নতুন জুটির সন্ধান পায়। বক্স অফিসে ছবিটি প্রায় ৫ কোটি টাকা আয় করে।

নাম্বার ওয়ান শাকিব খান : অসংখ্য ছবিতে জুটি বেঁধে অভিনয় করা শাকিব-অপুর ব্লকবাস্টার ছবি ‘নাম্বার ওয়ান শাকিব খান’। ছবিটি ২০১০ সালের ১১ সেপ্টেম্বর মুক্তি পায়। ঐ বছরের সর্বোচ্চ ব্যবসাসফল ছবি হিসেবে রেকর্ড গড়ে ছবিটি। সে সময় ছবিটি প্রায় তিন কোটি টাকা ব্যবসা করতে সক্ষম হয়।

নবাব : ভারত বাংলাদেশ যৌথ প্রযোজনার দ্বিতীয় ছবি ‘নবাব’। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছিলেন কলকাতার অভিনেত্রী শুভশ্রী। জয়দীপ মুখার্জির পরিচালনায় ‘নবাব’ ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের ২৬ জুন। মুক্তির সঙ্গে সঙ্গেই ছবিটিতে শকিব খানের লুক ব্যাপক আলোচিত হয়। এছাড়া ছবির গানগুলোও বেশ শ্রোতাপ্রিয়তা লাভ করে। অ্যাকশন,কমেডি ও রোমান্সে ভূরপুর ছবিটি বক্স অফিসে ৯ কোটি ১০ লাখ টাকা আয় করে।

শিকারী : শাকিব খানের প্রথম যৌথ প্রযোজনার ছবি ‘শিকারী’ মুক্তি পায় ২০১৬ সালের ৭ জুলাই। কলকাতার অভিনেত্রী শ্রাবন্তীর সঙ্গে প্রথম বারের মত অভিনয় করেন শাকিব। এই ছবিতেও শাকিব পর্দায় তাঁর লুক নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালান। বেশ সফলও হন তিনি। যার ফলে বক্সঅফিসে ছবিটি ব্লকবাস্টার তকমা লাভ করে। জয়দীপ মুখার্জির পরিচালনায় ছবিটি ৫ কোটি ৫৫ লাখ টাকা আয় করে।

প্রিয়া আমার প্রিয়া : ২০০৮ সালের ২৪ জুলাই মুক্তি পায় শাকিব খান অভিনীত ছবি ‘প্রিয়া আমার প্রিয়া’। বদিউল আলম খোকনের পরিচালনায় এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেন অভিনেত্রী সাহারা। রোম্যান্টিক, অ্যাকশন ও কমেডি নির্ভর এ ছবির গানগুলো বেশ শ্রোতাপ্রিয় হয়। ছবিটি ৫ কোটি টাকা ব্যবসা করে ব্লকবাস্টার ছবির তকমা লাভ করতে সক্ষম হয়।

চালবাজ: ২০ এপ্রিল পশ্চিমবঙ্গে মুক্তি ৯১ হলে মুক্তি পায় শাকি খানের ‘চালবাজ’। শাকিব খান ও শুভশ্রী অভিনীত এটি দ্বিতীয় ছবি। ২৭ এপ্রিল ১০৩ প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেয়েছে বহুল আলোচিত এই ছবিটি। কলকাতার জয়দ্বীপ মুখার্জি পরিচালিত ছবিটিতে শাকিব খানের নায়িকা হিসেবে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। এর আগে ‘নবাব’ ছবিতে অভিনয় করেছিলেন এ দুই তারকা। চালবাজে আরও অভিনয় করেছেন রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়, কাজী হায়াত, হাসান ইমাম, আশীষ বিদ্যার্থী প্রমুখ। দুই বাংলায় ছবি ব্যাপক ব্যবসা সফলতা পায়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!